চুয়াডাঙ্গার পৌর এলাকাকে পাখির অভয়াশ্রম ঘোষনা

চুয়াডাঙ্গার পৌর এলাকাকে পাখির অভয়াশ্রম ঘোষনা।

চুয়াডাঙ্গা প্রতিনিধি:পাখিদের অভায়শ্রম ঘোষনা করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে চুয়াডাঙ্গা পৌরসভা। পৌর এলাকার সব কয়টি ওয়ার্ডের গাছে গাছে গড়ে তুলছে পাখিদের অভয়াশ্রম। গাছে গাছে মাটির কলস ঝুলিয়ে দিয়ে পাখিদের আবাসস্থল গড়ে দিচ্ছে পৌর পরিষদ। প্রথমে ৫০০ মাটির কলস ও ধাপে ধাপে ১০ হাজার কলস টানাবে পৌরসভা।

শনিবার দুপুরে শহরের ছাগল ফার্ম এলাকা থেকে কর্মকান্ড শুরু করা হয়। এসময় গাছের ডালে মাটির কলস ঝুলিয়ে দেন পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরি জিপু। এসময় মেয়র ওবায়দুর রহমান চৌধুরি জিপু বলেন, প্রাতিষ্ঠানিক দায়বদ্ধতা নয় সামাজিক দায়বদ্ধতা থেকে এমন উদ্যোগ গ্রহন করা হয়েছে। জলবায়ু ও প্রাকৃতিক ভারসম্য রক্ষা করতে পাখিদের অবদান অনেক সেই চিন্তা থেকে পৌর এলাকাকে পাখির অভয়ারণ্য গড়ার দায়িত্ব নিয়েছেন। এছাড়া এখন সবখানে জনারণ্য গড়ে ওঠায় পাখিদের আবাসস্থল কমছে। বিলুপ্তপ্রায় অনেক জাতের পাখি। তার এই উদ্যোগ পাখি ও পরিবেশের সংকট কাটিয়ে তুলবে বলে মত তার। 

এসময় আরো উপস্থিত ছিলেন, চেম্বার অব কমার্সের সভাপতি ইয়াকুব হোসেন জোয়ার্দ্দার, দোকান মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি জগলুর রহমান, প্যানেল মেয়র মুন্সি রেজাউল করিম খোকন, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো. জানিফ, যুগ্ম-সাধারন সম্পাদক জাকির হোসেন জ্যাকি ও স্বেচ্ছাসেবকলীগ নেতা মাফিজুর রহমান মাফি। 

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here