ছায়াবৃক্ষে’র তুলি-অনুপ হিসেবে চুক্তিবদ্ধ অপু-নিরব!

চলচ্চিত্র ছায়াবৃক্ষ-অপু বিশ্বাস-নিরব হোসাইন-মুশফিকুর রহমান গুলজার-খোরশেদ আলম
ছবিতে পরিচালক সমতির সভাপতি ও মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, প্রযোজক হিমেল, পরিচালক বন্ধন বিশ্বাস চিত্রনায়ক নিরব হোসাইন, চিত্রনায়িকা অপু বিশ্বাস, ছবিটির প্রযোজক অনুপম কুমার বড়ুয়া ।

বিনোদন প্রতিবেদক: সম্প্রতি তরুণ নির্মাতা বন্ধন বিশ্বাস পরিচালিত ‘ছায়াবৃক্ষ’ সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস। অপু বিশ্বাস এক দশকের ক্যারিয়ারে শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। উপহার দিয়েছেন অনেক ব্যবসাসফল সিনেমা। ব্যাক্তিগত নানা কারণে দীর্ঘদিন নতুন ছবিতে ছিলেন না এই অভিনেত্রী। এ নিয়ে অপু ভক্তদের আক্ষেপেরও শেষ ছিল না। তবে ভক্তদের জন্য সুখবর হলো দীর্ঘ বিরতি ভেঙে চলচ্চিত্রে ফিরেছেন অপু বিশ্বাস।

ছবিতে চিত্রনায়িকা অপু বিশ্বাস ও পরিচালক বন্ধন বিশ্বাস ।

২০১৯-২০ অর্থবছরে পূর্ণদৈর্ঘ্য বিভাগে ৫০ লাখ টাকা অনুদান পায় ‘ছায়াবৃক্ষ’ সিনেমা। অনুপম কুমার বড়ুয়ার প্রযোজনায় এই সিনেমাটি পরিচালনা করছেন বন্ধন বিশ্বাস। এতে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করবেন নায়ক নিরব।

আজ রাজধানীর একটি রেস্তোরাঁয় এই সিনেমায় আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হন অপু বিশ্বাস। এ সময় উপস্থিত ছিলেন পরিচালক সমতির সভাপতি ও মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম, ছবিটির প্রযোজক অনুপম কুমার বড়ুয়া, প্রযোজক হিমেল, পরিচালক বন্ধন বিশ্বাসসহ অনেকেই। প্রায় একযুগ আগে দ্বৈত পরিচালক শাহীন সুমনের ‘মন যেখানে হৃদয় সেখানে’, ‘মনে বড় কষ্ট’ দুই ছবিতে অপু বিশ্বাসের নায়ক না হলেও সহশিল্পী ছিলেন নিরব৷ এবার তাকে নায়িকা হিসেবে পাচ্ছেন।

নিরবের প্রত্যাশা, নায়ক হিসেবে অপুর বিপরীতে দর্শক তাকে গ্রহণ করবেন। এদিকে নতুন এই ছবির গল্প মূলত চা বাগানের শ্রমিকদের সুখ, দুঃখ, হাসি কান্না ও সার্বিক দিনযাপন নিয়ে ‘ছায়াবৃক্ষ’ ছবির গল্প। অপু বিশ্বাস বলেন, ছবির গল্পটা সুন্দর। আমি সব সময় ভালো কাজের জন্য অপেক্ষা করেছি। এই ধরনের চরিত্রে দর্শক আগে কখনো আমাকে দেখেনি। সিনেমাটির প্রযোজক, পরিচালক ও অভিনেতা। ‘ছায়াবৃক্ষ’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন তানভীর আহমেদ সিডনি। অনুপম কথাচিত্রের ব্যানারে এই ছবিটি আগামী মাসেই শুটিং শুরু হবে বলে জানান এর নির্মাতা।

ছবিতে চিত্রনায়িকা অপু বিশ্বাস, পরিচালক বন্ধন বিশ্বাস ও চিত্রনায়ক নিরব হোসাইন ।

উল্লেখ্য, অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ নামে একটি ছবি মুক্তির অপেক্ষায় আছে। এতে অপুর বিপরীতে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী। এছাড়া নিরবের ‘ক্যাসিনো’ নামের একটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে।

নিরব-অপু ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ, সুমিত সেনগুপ্ত, সুস্মি রহমান, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ।

রাজনীতি/কামরুল/সুমন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here