তুরাগ নদীতে বালু ভরাটের সময় ছয় শ্রমিককে আটক করেছে নৌ পুলিশ

সাভার প্রতিনিধি: সাভারে তুরাগ নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু ভরাটের সময় ছয় শ্রমিককে আটক করেছে নৌ পুলিশ। রাতে উপজেলার তুরাগ নদীর কাউন্দিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করেছে আশুলিয়া নৌ পুলিশ। এঘটনায় আটকৃতদের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করে রাতেই তাদেরকে থানায় হস্তান্তর করা হয়েছে। 

আটককৃতরা হলো- বাবুল বেপারী (৩৫), সবুজ হাওলাদার (৩৩), হারুনুর রশিদ (২৪), সুমিল সরকার (২৬), শ্রী মলিন (৩৩) ও শ্রী সাগর (৩৩)। এরা সবাই বালু ভরাটের কাজে ব্যবহৃত ড্রেজার ও বলগেডের শ্রমিক । আশুলিয়া নৌ পুলিশ জানায়, রবিবার রাতে সাভারের কাউন্দিয়া এলাকার তুরাগ নদীর তীরবর্তী এলাকার ভূমি দখলের উদ্দেশ্যে অবৈধভাবে বালু ভরাট করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় বালু ভর্তি একটি বলগেড থেকে অন্য বলগেডে ড্রেজার দিয়ে বালু স্থানান্তর ও নদীর তীরবর্তী জমি জমি ভারাটের কাজে জড়িত ছয় শ্রমিককে আটক করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে বালু ভরাটের কাজে ব্যবহৃত দুটি ড্রেজার জব্দ করা হয়েছে।আশুলিয়া নৌ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মমিন উদ্দিন বলেন, এক শ্রেণীর কতিপয় ভূমি দস্যুরা নদীর তীর দখল করে বালু ব্যবসা করায় নদীর সৌন্দর্য বিলিন হয়ে যাচ্ছিলো। নতুন করে কেউ নদীর তীর দখল করে বালু ব্যবসা করলে অভিযান চালিয়ে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও বলেন তিনি।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here