দুদকের মামলায়ও ওসি প্রদীপ গ্রেফতার

টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাস।

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কক্সবাজারের টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাসকে গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত এ আদেশ দেন।

এসময় আসামিপক্ষের আইনজীবী প্রদীপ কুমারের জামিন চাইলে আদালত শুনানির জন্য ২০ সেপ্টেম্বর দিন ধার্য করেন।
দুদকের আইনজীবী মাহমুদুল হক মাহমুদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওসি প্রদীপকে দুদকের মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। আসামিপক্ষ একই মামলায় জামিন চাইলে আদালত ২০ সেপ্টেম্বর জামিন শুনানির তারিখ নির্ধারণ করেন।

এদিন দুপুর সোয়া ১টায় কড়া নিরাপত্তায় ওসি প্রদীপকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে আনা হয়। এরপর প্রদীপ কুমার দাসের উপস্থিতিতে দুদকের মামলায় তাকে গ্রেফতার দেখানোর ওপর শুনানি হয়।

এর আগে গেল ২৩ আগস্ট প্রদীপ কুমার দাস ও তার স্ত্রী চুমকী কারণের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়-১-এ বাদী হয়ে মামলাটি করেন দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দীন।

এ মামলায় ২৭ আগস্ট মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে প্রদীপ কুমার দাসকে গ্রেফতার দেখানোর আবেদন জমা দেয়া হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, প্রদীপ ও চুমকী দম্পতির বিরুদ্ধে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন এবং ঘুষ ও দুর্নীতির মাধ্যমে ৩ কোটি ৯৫ লাখ ৫ হাজার ৬৩৫ টাকার সম্পদ অর্জন করেছেন।

দুদক ২০১৮ সালে প্রদীপ-চুমকী দম্পতির বিরুদ্ধে অবৈধ সম্পদক অর্জনের অভিযোগে তদন্ত শুরু করে।

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মুহাম্মদ রাশেদ খান হত্যা মামলার অন্যতম আসামি টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাস বর্তমানে কারাগারে রয়েছেন।

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here