দুর্গাপুরে মোস্তাফিজ হত্যাকান্ডের বিচারের দাবিতে মানববন্ধন

রাজশাহী প্রতিনিধি: সাভারে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও দুর্গাপুর উপজেলার নওপাড়া গ্রামের মজিবুর রহমানের পুত্র মোস্তাফিজুর রহমান হত্যাকান্ডের সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তি এবং পলাতক অন্যান্য আসামিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে সর্বস্তরের এলাকাবাসী।


বুধবার দুপুরে দূর্গাপুর উপজেলা সদরে এ মানববন্ধন করে সর্বস্তরের এলাকাবাসী। মানববন্ধন থেকে মোস্তাফিজুর হত্যার সাথে জড়িত অস্ত্রধারী সকল সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার, হত্যার রহস্য উদঘাটন এবং হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানানো হয়। প্ল্যাকার্ড, ফেস্টুন ও ব্যানার নিয়ে বিভিন্ন সংগঠন, রাজনৈতিক দলের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেন।মানববন্ধনে উপস্থিত থেকে দুর্গাপুর মুনমুন নাট্যগোষ্ঠীর প্রতিষ্ঠাতা পরিচালক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোক্তাদির হোসেন মন্টু বলেন, আমরা একজন মেধাবী ও সংগ্রামী মানুষকে হারিয়েছি। এর চেয়ে বড় দুঃখ জনক বিষয় আর কিছু হতে পারে না। আমার ভাইকে সাভারে হত্যা করা হয়েছে । 


এই ঘটনার সাথে জড়িত সকলকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি। অবিলম্বে পলাতক আসামিদের দ্রুত গ্রেপ্তার এবং সকল আসামিদের সর্বোচ্চ শাস্তির আওতায় নেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের প্রানের দাবি।নওপাড়া মহাবিদ্যালয়ের প্রভাষক প্রদ্যুৎ কুমার সরকার বলেন, সিসিটিভি ফুটেজ দেখে সকল সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের জোর দাবি জানাচ্ছি। সেই সাথে সংশ্লিষ্ট প্রশাসন ও সরকারের কাছে মোস্তাফিজুর হত্যার সুষ্ট বিচার দাবি করছি।


দুর্গাপুর পৌরসভা জাতীয় পার্টির সভাপতি আব্দুল মালেক বলেন, একজন মেধাবী ছাত্রের এমন মৃত্যু মেনে নেয়ার মতো নয়। আমরা শোকাহত। নিহতের পরিবারকে ক্ষতিপূরণ ও সন্ত্রাসীদের দ্রুত বিচারের দাবি জানাচ্ছি।


এছাড়াও মানববন্ধনে বক্তব্য রাখেন, ড. জয়নুল আবেদিন, দুর্গাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোবারক হোসেন শিশির, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহ আল মাহমুদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মশিউর রহমান, সামাজিক যোগাযোগ মাধ্যম প্রাণের দুর্গাপুর গ্রুপের মডারেটর পারভেজ মনি। মানববন্ধনে শিক্ষক, শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিরা সহ অন্যান্য পেশাজীবীরা উপস্থিত ছিলেন।  

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here