দেশের দুর্ভিক্ষ এড়াতে ৫ হাজার কোটি টাকার প্রণোদনা

প্রধনামন্ত্রী শেখ হাসিনা।

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এক ইঞ্চিও জমি ফেলে না রেখে যার যতোটুকু সামর্থ্য আছে, ফসল উৎপাদন করুন। করোনা মহামারিতে দেশের মানুষ যেন দুর্ভিক্ষে না পড়ে সেজন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনাসহ নানা উদ্যোগ নিয়েছে সরকার।

কৃষি উৎপাদন বাড়াতে ডিজিটাল প্রযুক্তি কাজে লাগাচ্ছে সরকার এমন মন্তব্য করে তিনি বলেন, সরকার জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি পুষ্টি নিরাপত্তাও নিশ্চিত করছে।

শুক্রবার (১৬ অক্টোবর) বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে রাজধানীর একটি হোটেলে আয়োজিত আন্তর্জাতিক সেমিনারে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। ৪৬টি দেশের ২৫৫ জন বিদেশি প্রতিনিধিসহ বাংলাদেশের সকল জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত হয় এই আন্তর্জাতিক সেমিনার।

এসময় প্রধানমন্ত্রী, সরকার জাতীয় কৃষি সম্প্রসারণ নীতি প্রণয়ন এবং এবং জিডিপির ৪ শতাংশ প্রণোদনা দেয়ার কারণে কৃষকরাই বেশি লাভবান হয়েছেন। সরকার খাদ্য নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি পুষ্টি নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে। ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার অঙ্গীকারের কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রতিটি মানুষের ঘরে খাদ্য পৌঁছে দেয়া ও চিকিৎসাসেবা নিশ্চিত করা হবে।

এসময় নোবেল শান্তি পুরস্কার অর্জনের জন্য বিশ্ব খাদ্য সংস্থাকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজনীতি/কাজল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here