পদত্যাগ করলেন বার্সা প্রেসিডেন্ট

জোসেপ মারিয়া বার্তোমেউ
সরে দাঁড়ালেন জোসেপ মারিয়া বার্তোমেউ ।

ক্রীড়া ডেস্ক: চাপে ছিলেন তিনি। তারপরও অনাস্থা ভোটের অপেক্ষায় থাকতে পারতেন। কিন্তু সে পথে হাঁটলেন না জোসেপ মারিয়া বার্তোমেউ। পদত্যাগ করলেন বার্সেলোনা প্রেসিডেন্ট। বোর্ড সভা শেষে বার্তোমেউয়ের সঙ্গে বাকি পরিচালকরাও একই পথে হাঁটলেন।

এ অবস্থায় নতুন সভাপতি নিয়োগে আগামী ৯০ দিনের মধ্যে অনুষ্ঠিত হবে  নির্বাচন।

নতুন এক্সিকিউটিভ বোর্ড নিয়োগের আগে এখন একটি ম্যানেজমেন্ট বোর্ডকে দায়িত্ব দেওয়া হবে। তারাই আসছে তিন মাস ক্লাবের সবকিছু তদারকি করবেন।

দলের সাফল্য নেই। তাইতো চাপে ছিলেন রিয়াল প্রেসিডেন্ট। ১২ বছরে ক্লাবটি প্রথমবারের মতো ট্রফিশূন্য মৌসুম কাটাল। পাশাপাশি লিওনেল মেসির ক্লাব ছাড়ার ঘোষণা সেটি নিয়ে বিতর্ক আর অভ্যন্তরীন সমস্যা তো ছিলই। সব মিলিয়ে চাপেই ছিলেন চারটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগ জেতায় নেতৃত্ব দেওয়া সভাপতি বার্তোমেউয়ে।

বার্সার সর্বকালের সেরা ফুটবলার মেসির কড়া সমালোচনা করার মাশুলটাও দিতে হলো। তারপরও পদে থাকতে চেয়েছিলেন। কিন্তু থাকা হলো না। সেই ২০১৪ সালে ক্লাব সভাপতির দায়িত্ব পেয়েছিলেন তিনি। মেসি ক্লাব ছাড়ার ঘোষণা দিলে তার পদ টলমলে হয়ে যায়। তার পদত্যাগের দাবিতে রাস্তায় নামে ক্লাব সমর্থকরা।

যদিও অনেক নাটকের পর মেসি বার্সা ছাড়েন নি। তবে বার্তোমেউয়ের ঠিকই ছাড়লেন। মেয়াদ শেষের আগেই তাকে সরাতে ক্লাবের ২০ হাজার সদস্য অনাস্থা ভোট আয়োজন করতে উদ্যোগ নেয়। রোববার ও সোমবার সেটি আয়োজনের ক্ষণ ঠিক হয়। কিন্তু তার আগেই বিদায় নিলেন তিনি।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here