প্রবাসীর স্ত্রীকে টাকার জন্য হত্যা

নিহত গৃহবধূ নয়ন তারা (২৩) ।

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী: স্বামীর জমি কেনার টাকা শ্বশুর বাড়ির লোকদের না দেওয়ায় নয়ন তারা (২৩) নামে এক গৃহবধূকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ স্বজনদের।

মঙ্গলবার রাতে নরসিংদীর রায়পুরায় উপজেলার চানপুর ইউনিয়নের মাঝেরচর এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে বুধবার সকালে রায়পুরা থানার পুলিশ গিয়ে মরদেহের সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠায়।

নিহত নয়ন তারা উপজেলার চানপুর ইউনিয়নের মাঝেরচর এলাকার আলী হোসেনের স্ত্রী। স্বামী আলী হোসেন মালদ্বীপ প্রবাসী।

পারিবারিক সূত্রে জানা যায়, চার বছর পূর্বে চানপুর ইউনিয়নের মাঝেরচর গ্রামের মোক্তার হোসেনের ছেলে আলী হোসেনের সাথে একই গ্রামের আমির হোসেনের মেয়ে নয়ন তারার বিয়ে হয়। বিয়ের দুই বছর পর স্ত্রী ও এক পুত্র সন্তান রেখে জীবিকার সন্ধানে মালদ্বীপ যান আলী। তারপর থেকে এক সন্তান নিয়ে নয়ন তারা স্বামীর বাড়িতেই থাকতেন। নয়ন তারার স্বামী গত মাসে জমি কেনার জন্য বাড়িতে এক লাখ ৪০ হাজার টাকা পাঠান। ওই জমি কেনার জন্য প্রয়োজন ছিল আরো দশ হাজার টাকা। সেই দশ হাজার টাকা শ্বশুরকে ব্যবস্থা করে জমি কিনতে বলে নয়নতারা। আবার স্বামী টাকা পাঠালে তাদের টাকা দিয়ে দিবে বলে জানায়। পরে তারা তাদের জমিটি আর কিনতে পারেনি।

তখন বাড়ির লোকেরা তাদের কাছে টাকা গুলো দিয়ে দিতে নয়ন তারাকে চাপ দেয় শ্বশুর মোক্তার হোসেন । কিন্তু পুত্রবধূ নয়নতারা  টাকা  দিতে অস্বীকৃতি জানায়। এনিয়ে শ্বশুর  ও পুত্রবধূর মধ্যে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে শ্বশুর বাড়ির  লোকজনের অমানবিক নির্যাতনে গৃহবধূর  মৃত্যু হয় বলে অভিযোগ করেন নয়নতারার স্বজনেরা ।

নিহত গৃহবধূর চাচা কায়েমুল ইসলাম নান্নু বলেন, টাকা না দেওয়ায় নয়নতারাকে নির্যাতন করে হত্যা করেছে তার শ্বশুর বাড়ির লোকজন। আমরা তার শরীরে পিঠে, দুই হাতে ও ঘাড়ে একাধিক আঘাতের চিহ্ন দেখতে পেয়েছি। তাকে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দিতে চাচ্ছে শ্বশুর বাড়ির লোকজনেরা।

রায়পুরা থানার পরিদর্শক দুলাল দেব বলেন, গৃহবধূর মরদেহ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট আসলে বলা যাবে এটি হত্যা না আত্মহত্যা। আর এ ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ থেকে এখনও কোন অভিযোগ দায়ের করা হয়নি। 

রাজনীতি/তারেক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here