প্রয়াত ১৮ সদস্যকে স্মরণ করলো জাতীয় প্রেসক্লাব

জাতীয় প্রসক্লাব তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এ অনুষ্ঠান ।

নিজস্ব প্রতিবেদক: জাতীয় প্রেসক্লাবের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রয়াত ১৮ জন সদস্যকে স্মরণ করতে স্মরণ সভার আয়োজন করলো জাতীয় প্রেসক্লাব। রবিবার (১৯ অক্টোবর) জাতীয় প্রসক্লাবে তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন- প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, সহ-সভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজের মহাসচিব সাবান মাহমুদ, ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কল্যাণ সাহাসহ প্রয়াত সদস্যদের পরিবারের সদস্যরা।

সভায় ইকবাল সোবহান চৌধুরী বলেন, জাতীয় প্রেসক্লাবকে আমরা সেকেন্ড হোম মনে করি। যারা আজ আমাদের মধ্যে নেই তাদের পরিবারের সঙ্গে আমাদের সৌহার্দ্য থাকবে, তারা আসবেন এ ক্লাবে। আমরা মিলেমিশে সুখ-দুঃখ ভাগাভাগি করে নিতে চাই।

সভাপতি সাইফুল আলম বলেন, মানুষ অমর কিন্তু সে নিজে জানে না। সে যখন জীবিত থাকে তখন আমরা তাকে মনে রাখি আর মারা গেলে আমরা তাকে স্মরণ করি। কোনো প্রতিষ্ঠাবার্ষিকীতে স্মরণ সভার করার নজির নেই, কিন্তু আমরা এবার করছি। আমরা মনে করি, আমাদের আনন্দে প্রয়াত সহকর্মী, সদস্যদের স্মরণ করা জরুরি। এ আয়োজন কোনো প্রতিদান নয়, এটা আমাদের দায়িত্ব ছিল।

সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রয়াত সদস্যদের স্মরণে স্মরণ সভার আয়োজন এতোটা কষ্টের-বেদনার জানা ছিল না। আমরা এর আগে কখনই ভাবিনি যে, আমাদের নানা অনুষ্ঠান বাদ দিয়ে আজকের এ স্মরণ সভার আয়োজন করা হবে। আমরা গত বছরও অনেককে হারিয়েছি। এবার করোনার কারণে ১৮ জনকে হারাতে হয়েছে। হয়তো করোনা না হলে আমাদের অনেককে হারাতে হতো না। তবে সবার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

তিনি বলেন, করোনার ভয়াল থাবার কারণে শ্রদ্ধা জানাতে পারিনি। ক্লাবে তাদের জানাজা হওয়ার কথা থাকলেও এটাও হয়নি অনেকের। তবে যারা আমাদের ছেড়ে চলে গেছেন তাদের দেখানো পথ, তাদের শেখানো সাংবাদিকতা আমাদের চলার পাথেয় হয়ে থাকবে। অনুষ্ঠানে বক্তারা ২০২০ সালে প্রয়াত ১৮জন সমদ্যকে গভীর শ্রদ্ধাভরে স্বরণ করেন। অনুষ্ঠানে প্রয়াত সদস্যদের সহধর্মীনীরা এস্বরণ সভার জন্য প্রেসক্লাবের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপণ করেন।

রাজনীতি/কাসেম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here