বাংলাদেশ ক্রীকেট দলের করোনা পরীক্ষা শুরু

ক্রীড়া ডেস্ক: জাতীয় দলের ক্রিকেটারদের করোনা পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষার জন্য ক্রিকেটারদের বাসায় গিয়ে নমুনা সংগ্রহ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সোম ও মঙ্গলবার দুই ধাপে ২৫ ক্রিকেটারের পরীক্ষা হবে। শ্রীলঙ্কা সফরের জন্য নির্বাচকদের ভাবনায় যারা আছেন, কেবল তাদেরই করোনা পরীক্ষা করা হবে।

প্রথমধাপে কোভিড টেস্টের জন্য নমুনা দিয়েছেন মুশফিকুর রহিম ও সৌম্য সরকার। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে সেটির ছবিও পোস্ট করেছেন তারা দুইজন।

শ্রীলঙ্কাগামী বিমানে ওঠার আগে ক্রিকেটারদের মোট চারবার করোনা পরীক্ষা করা হবে। প্রতিটি পরীক্ষার ফলই পাওয়া যাবে ২৪ ঘণ্টার মধ্যে।

পমিরপুরে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু হবে ২১ সেপ্টেম্বর। হোটেলে ওঠার আগে খেলোয়াড়, কোচিং এবং সাপোর্ট স্টাফদের করোনা পরীক্ষা করা হবে ১৮ সেপ্টেম্বর।

তৃতীয়বার টেস্ট করার পরিকল্পনা নেওয়া হয়েছে হোটেলে ওঠার পর, ২১ সেপ্টেম্বর। শেষ টেস্ট হবে ২৫ সেপ্টেম্বর। প্রতিটি ধাপে টেস্টের রিপোর্ট নেগেটিভ হওয়া ক্রিকেটাররা অনুশীলন, ক্যাম্প ও শ্রীলঙ্কা যাওয়ার সুযোগ পাবেন।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানিয়েছিলেন ১৮ সেপ্টেম্বর টাইগারদের করোনা টেস্ট করা হবে। যাদের নেগেটিভ রিপোর্ট আসবে, কেবল তারাই আবাসিক ক্যাম্পে যোগ দেবেন এবং শুরু করবেন আনুষ্ঠানিক অনুশীলন।

বাধ্য হয়েই সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিসিবি। ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনে তিনজন সাপোর্টিং স্টাফ করোনায় আক্রান্ত হওয়ায় দল শ্রীলঙ্কা সফরে যাওয়ার অন্তত দুই সপ্তাহ আগেই মুশফিক-তামিম-মুমিনুলদের অবস্থা জানতে চায় বোর্ড। যেন কারও পজিটিভ হলে সুস্থ হয়ে ওঠার জন্য পর্যাপ্ত সুযোগ পান টাইগার ক্রিকেটাররা।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here