বাহুবলে ওমেরা কোম্পানীতে শ্রমিক অসন্তোষ, কর্মবিরতির ডাক

ইসমাইল হোসেন বাচ্চু, হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলায় অবস্থিত ওমেরা সিলিন্ডার কোম্পানীর ৪ শ্রমিককে চাকুরীচ্যুত করার প্রতিবাদে আবারো শ্রমিক অসন্তুষ দেখা দিয়েছে।

চাকুরীচ্যুত ৪ শ্রমিককে পূর্ণ বহালের দাবিতে ৫সেপ্টম¦র শনিবার থেকে অনিদিষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে দেড় শতাধিক শ্রমিক-কর্মচারী। দুপুরে বাহুবল উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান ও ইউপি চেয়ারম্যান মুদ্দদ আলীসহ স্থানীয় নেতৃবৃন্দ ঘটনার স্থালে এসে শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালনের জন্য আহবান জানান।

শ্রমিকরা জানায়, বিগত রমজান মাসে মধ্যাহ্নভোজের ভাতা ও ইফতারীর টাকা বৃদ্ধির জন্য কোম্পানীর কাছে দাবী জানানো হয়। এ নিয়ে কোম্পানীর প্রশাসনিক কর্মকর্তা নুরুন্নবীর সাথে শ্রমিকদের মনোমালিন্য দেখা দেয়। এক পর্যায়ে ৪ শ্রমিককে ওই কোম্পানী থেকে বহিষ্কার করা হয়।

শ্রমিকদের দাবী প্রশাসনিক কর্মকর্তা নূরুন্নবী ১ শ্রমিককে সিড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে আহত করলে ওই সবের প্রতিবাদ করায় ৪ শ্রমিককে কোম্পানী থেকে বর্হিষ্কার করা হয়। চার শ্রমিককে ফিরিয়ে না নিলে দেড় শতাধিক শ্রমিক কাজে ফিরবে না বলে হুশিয়ারী দিয়েছে। শনিবার দিনব্যাপী ওমেরা কোম্পানীর সামনে কর্মবিরতির ডাক দিয়ে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

রাজনীতি/সাজ্জাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here