লা লিগার সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি

লা লিগার সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসিকে ঘিরে সতীর্থদের উল্লাস। ছবি: ইন্টারনেট

ক্রীড়া ডেস্ক: রিয়াল মাদ্রিদের কাছে এই মৌসুমে লা লিগার শিরোপা হারিয়েছে বার্সেলোনা। তবে বার্সা দল রিয়ালের চেয়ে পিছিয়ে থাকলেও গত ৩ মৌসুমের মতো এবারো শীর্ষ গোলদাতা হিসেবেই মৌসুম শেষ করেছেন তিনি। ১৯ জুলাই লা লিগায় বার্সা তাদের শেষ ম্যাচ খেলতে নামে আলাভেসের বিপক্ষে। ম্যাচটিতে আলাভেসকে ৫-০ গোলের ব্যবধানে হারায় বার্সা। আর এই ম্যাচটিতে জোড়া গোল করেন মেসি। জোড়া গোল করার মাধ্যমে এই মৌসুমে নিজের গোলের সংখ্যাকে ২৫ এ নিয়ে যান তিনি।

যার ফলে দ্বিতীয়স্থানে থাকা করিম বেনজেমার চেয়ে ৪ গোলের ব্যবধানে এগিয়ে থেকে নিজের ক্যারিয়ারে সপ্তম পিঁচিচি শিরোপাটি জেতেন তিনি। ১৯৮০ সালে হুগো সান্তেজ এমন টানা ৪ বার পিঁচিচি শিরোপাটি জেতেন। ২০২০ সালে এসে সেই রেকর্ডে এখন ভাগ বসিয়েছেন মেসি।

যদিও গত মৌসুমে তিনি গোল করেছিলেন ৩৬টি। কিন্তু এই মৌসুমে তিনি গোল করেছেন ২৫টি। যা গত মৌসুমের চেয়ে ৯টি কম। কিন্তু এই ৯টি গোল কম করলেও তার পিঁচিচি জিততে সমস্যা হয়নি। এই মৌসুমে বার্সা লা লিগায় গোল করেছে মোট ৮৬টি। এরমধ্যে মেসির গোল ২৫টি। ফলে দেখা যাচ্ছে দলের হয়ে ৩৩ বছর বয়সেও ২৯ ভাগ গোল একাই করেছেন মেসি। সেটিই বা কম কিসে?

শুধু যে মেসি গোল করার দিক দিয়ে শীর্ষস্থান দখল করেছেন তা নয়। এই মৌসুমে তিনি মোট ২১টি গোল করতে সহায়তাও করেছেন। লা লিগায় যা নতুন ইতিহাস।

রাজনীতি/আফজাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here