শাকিবের ছবিই এখন ভরসা!

বিনোদন প্রতিবেদকঃ ঢালিউড চলচ্চিত্রে দীর্ঘ একযুগেরও বেশী সময় ধরে ইন্ডাস্ট্রিতে শাসন করে আসছেন বর্তমান সময়ের আলোচিত দেশসেরা তারকা হ্যা বলছি শাকিব খানের কথা।

প্রয়াত নায়ক মান্নার অকাল মৃত্যুতে দুর্দশা নেমে এসেছিল ঢালিউড চলচ্চিত্রে। তখন নির্ভরযোগ্য অনেক নায়ক থাকলেও সবাই চেষ্টা করেছিল ফের ইন্ডাস্ট্রি রমরমা করতে কিন্তু তারা ব্যর্থ হন। শেষমেশ শাকিবই সেই হাল যে ধরলেন আর এখন অব্দি রেখেছেন। সময় অসময়ে শাকিবের সিনেমা চালানো হয়। মূলত দেশীয় বড় বড় উৎসব মুখর হয় শাকিবের সিনেমা দিয়েই।

বলতে গেলে ২০০৬ সাল থেকেই শাকিব দেশীয় সিনেমা হল গুলা টিকিয়ে রেখেছেন। অনেক তারকা এসেছেন শাকিবের সঙ্গে প্রতিযোগিতা নিতে কিন্তু শেষমেশ দেখা গেছে শাকিব বরাবরই একাই রাজত্ব করছেন তার সুপারহিট সিনেমা দিয়ে। ঢাকাই ছবির জগতে কমপক্ষে ২০০৮ সাল থেকে চলছে শাকিব খানের ‘রাজত্ব’। শাকিবের ছবি মানেই সিনেমা হলে দর্শক। আবারও বিষয়টি প্রমাণিত হলো।

দীর্ঘ কয়েকমাস পর করোনার কারণে প্রায় সাত মাস সিনেমা হল বন্ধ ছিল। অবশেষে সরকারি নির্দেশনা অনুযায়ী গেল ১৬ই অক্টোবর সিনেমা হল ফের চালু করা হয়। ১৬ অক্টোবর সিনেমা হল খুললে মুক্তি পায় শাকিব খান অভিনীত দুটি পুরনো ছবি ‘শাহেনশাহ’ ও ‘রাজধানীর রাজা’। এছাড়াও আলোচিত তারকা হিরো আলম অভিনীত ও প্রযোজিত ছবি ‘সাহসী হিরো আলম’ মুক্তি পায়।

আলোচিত তারকা হিরো আলমের ছবিটি মুক্তি পেলেও সাফল্যরূপ দেখতে পারেন নি। খোঁজ নিয়ে জানা যায়, প্রেক্ষাগৃহে তেমন দর্শক নাই বলতে গেলে হাতে গোনা কয়েক জন। ব্যর্থ হল হিরো আলম। যদিও হল চালুর দিন থেকেই শাকিবের কয়েকটি পুরানো ছবি চালানো হয়েছিল। শেষ খবর পাওয়া পর্যন্ত শাকিবের ছবি দুটি ভালো চলছে।

চলতি বছরে করোনার আগে ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়া শাকিব প্রযোজিত কাজী হহায়াৎ পরিচালিত ‘বীর’ ছবিটি মুক্তি পেয়েছিল। কিন্তু করোনার কারণে হঠাৎ সিনেমা হল বন্ধ হয়ে যাওয়ায় তেমনভাবে চলেনি ছবিটি। তাই ছবিটি আবার ২৩ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে। এছাড়াও জানা গেছে মালেক আফসারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ ছবিটি ফের মুক্তি পাবে।

ফের শাকিব খান অভিনীত ও প্রযোজিত দুটি ছবিই মুক্তি পাচ্ছে। পুরানো ছবি মুক্তি নিয়ে সিনেমা হল মালিকরা বলছেন, শাকিবের ছবি পুরনো হলেও দর্শক তা দেখতে সিনেমা হলে আসে। তাই শাকিবের ছবিই আমাদের ভরসা।

রাজনীতি/কামরুল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here