উপজেলা আ’লীগের উদ্যোগে অবরোধের প্রতিবাদে শান্তি মিছিল ও সমাবেশ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

বৃহস্পতিবার, ২ নভেম্বর ২০২৩, বিকাল ০৬:১৫


সারাদেশে বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের অবরোধের প্রতিবাদে তৃতীয় দিনের মতো উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে মোটর সাইকেল শোভাযাত্রা, শান্তি মিছিল ও সমাবেশ করেছে নেতাকর্মীরা।


কালিয়াকৈর উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে ২টা পর্যন্ত কালিয়াকৈর কেন্দ্রিয় বাসটার্মিনাল এলাকায় সারাদেশে অবরোধের নামে বিএনপি-জামায়াতের নৈরাজ্য, সহিংসতা ও জালাও পোড়াও কর্মসূচির প্রতিবাদে উপজেলা ও পৌর আওয়ামী লীগসহ বিভিন্ন অংগ- সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মোটর সাইকেল শোভাযাত্রা শেষে শান্তি মিছিল ও সমাবেশ করেছে। মোটর সাইকেল শোভাযাত্রাটি উপজেলার মৌচাক থেকে শুরু করে সফিপুর, পল্লীবিদ্যুৎ, চন্দ্রা ত্রিমোর, লতিফপুর, কালিয়াকৈর বাইপাস হয়ে কেন্দ্রিয় বাসটার্মিনাল এলাকায় এসে শান্তি মিছিল শেষে সমাবেশ করেন। শান্তি মিছিল কালিযাকৈর বাজার, বাইপাস সড়ক ও ট্্রাকস্ট্যান্ড এলাকা প্রদক্ষিন শেষে বাস টার্মিনালে এসে সমাবেশের আয়োজন করে।


সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবির, গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক সিকদার মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আকবর আলী, গাজীপুর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেযারম্যান সেলিম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তোফাজ্জল হোসেন মাষ্টার, যুগ্ম সাধারন সম্পাদক রফিকুল ইসলাম তুষার, পৌর আওয়ামী লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়, সাধারন সম্পাদক শিকদার জহিরুল ইসলাম জয়, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হিরু মিয়া, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক রেজাউল করিম, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক কবির সম্রাট, সাধারন সম্পাদক আশিক দেওয়ান প্রমুখ।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাঁতী লীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন অংগ- সহযোগী সংগঠনের নেতার্মীরা অবরোধের প্রতিবাদে মোটর সাইকেল শোভাযাত্রা, শান্তি মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন।
এসময় কালিয়াকৈর উপজেলায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি কিংবা হরতালের সমর্থনে মিছিল, মিটিং, সভা, পিকেটিং করার কোন দৃশ্য দেখা যায় নি।


তবে গত বুধবারের চাইতে সড়কে যানচলাচল অনেকটা বেশী ছিল। পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক ছিল। আর সকাল থেকেই বিভিন্ন স্থানে পুলিশসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে নিরাপত্তা নিশ্চিতে মহা-সড়কসহ বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থানে থাকতে দেখা গেছে।

এমএসি/আরএইচ

Link copied