এম এ আলম শুভ'র লেখা গানে বাজিমাত

বিনোদন প্রতিবেদক

বৃহস্পতিবার, ২৩ জুন ২০২২, রাত ১১:১২


বর্তমান সময়ের একজন তরুণ জনপ্রিয় গীতিকার এম এ আলম শুভ। সময়ের সাথে তাল মিলিয়ে গান লিখছেন নাটক ও মিউজিক ভিডিও'তে। মুক্তি পাওয়া তার লেখা বেশ কিছু গান যুক্ত হয়েছে জনপ্রিয়তার তালিকায়।

মেরিল প্রথম আলো এ্যাওয়ার্ড ২০২১- এ চূড়ান্ত মনোনয়নে ছিলো তার লেখা গান ' হৃদয়ের আয়না' যেটার জন্য সেরা গায়ক ও গায়িকার ক্যাটাগরিতে নমিনেশন পেয়েছিলেন আভরাল সাহির ও কোনাল।

বর্তমানে জনপ্রিয় গানের তালিকায় যুক্ত আছে আভরাল সাহির ও পড়শীর গাওয়া 'চল পাখি হয়ে উড়ি ' 'একটা গল্প শোন'। কোনালের কণ্ঠে গাওয়া 'প্রেমের বান', আভরাল সাহিরের সাথে যৌথ কণ্ঠে 'তোমার অভাবে' 'হৃদয়ের আয়না' ৷ রাহুল ও খেয়ার কণ্ঠে 'পাগল তোর জন্য', তাহসিন ও আতিয়া আনিসার কণ্ঠে 'এটা গল্প নয়', অঙ্কিতা ও আভরাল সাহিরের কণ্ঠে 'কি করে বলবো তোকে', আজাদ রাহী ও পারশা'র কন্ঠে 'দুজন হেরে যাই', ওপার বাংলার সন্দীপন ও চাদমনির কণ্ঠে 'ভালোবেসেছি তাই হেরেছি' সহ বেশকিছু গান।

এই পর্যন্ত তার লেখা ১৫০ টির বেশি গান বিভিন্ন মাধ্যমে প্রকাশ পেয়েছে। তার কথায় গেয়েছেন বর্তমান সময়ের নন্দিত অনেক শিল্পী'রা তার মধ্যে কনা, কোনাল, পড়শি, অবন্তী সিথি, কর্ণিয়া, আভরাল সাহির, পাবেল, তাহসিন, আতিয়া আনিসা, প্রতিক হাসান, ইলিয়াস, সায়েরা রেজা সহ অনেকে কণ্ঠ দিয়েছেন। দর্শক-শ্রোতাদের ভালোবাসায় নিয়মিত গান লিখে যাচ্ছেন তিনি। মুক্তির অপেক্ষায় রয়েছে আরও ডজন খানেক গান যেগুলোতে কণ্ঠে দিয়েছেন পড়শি, কোনাল, আভরাল সাহির, কর্ণিয়া, পাবেল, সেনিজ সহ আরও অনেকে৷ সামনের ঈদের জন্যও প্রস্তুতি চলছে তার লেখা বেশ কিছু গানের যেগুলোতে খুব শীগ্রই কণ্ঠে দিবেন দেশের জনপ্রিয় অনেক শিল্পী।

এমএসি/আরএইচ

Link copied