খালেদা জিয়ার নেতৃত্বে যুগপৎ আন্দোলন: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সোমবার, ৩ অক্টোবর ২০২২, দুপুর ১২:৫৬


সরকার হটানোর ‘যুগপৎ আন্দোলন’ খালেদা জিয়ার অবর্তমানে তারেক রহমানের নেতৃত্বেই হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টি কাজী জাফরের সঙ্গে সংলাপ শেষে তিনি এই কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের নেতা আগেই ঘোষণা করেছি। দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের নেত্রী। তার অবর্তমানে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের নেতা।’

মির্জা ফখরুল আরও বলেন, সরকার বিরোধী সকল রাজনৈতিক দলগুলোর সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ শেষ করে বিএনপির যুগপৎ আন্দোলন শুরু করবে।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সকালে বিএনপি মহাসচিব ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় পার্টির কাজী জাফরের সঙ্গে সংলাপে বসেন। দলটির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার ৯ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন, প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস, মাওলানা রুহুল আমীন, সেলিম মাস্টার, কেন্দ্রীয় নেতা হান্নান আহমেদ খান, এএসএম শামীম, কাজী মো. নজরুল ও গোলাম মোস্তফা। বিএনপি মহাসচিবের সঙ্গে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলম খান।

সংলাপ শেষে বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা গণআন্দোলনের বিষয়ে জাতীয় পার্টি মোস্তফা জামাল হায়দার সঙ্গে আলোচনা করেছি। আমাদের দাবিগুলো হলো, সরকারের পদত্যাগ, সংসদ বাতিল এবং একটা তত্ত্বাবধায়ক সরকার হাতে ক্ষমতা হস্তান্তর, নতুন নির্বাচন কমিশন গঠন, নিরপেক্ষ নির্বাচন এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ নেতা-কর্মীদের মুক্তি।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা একমত হয়েছি, এই দাবিগুলো নিয়ে আমাদের আন্দোলন শুরু করবো। সব রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা শেষ করেই এটা শুরু করব আমরা।’

মোস্তফা জামাল হায়দার বলেন,‘ আমরা আওয়ামী লীগ বিরোধী সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা চলাচ্ছি। আমি বিশ্বাস করি, আমরা সকলে ঐক্যবদ্ধ হলে এই সংগ্রামে জয়যুক্ত হবো।’

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied