চলতি-পরের সিরিজ থেকে ছিটকে গেলেন শরিফুল

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, বিকাল ০৫:৪০


বাঁহাতি পেসার শরিফুল ইসলাম বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার চলতি টেস্ট সিরিজ থেকে হাতের চোটের কারণে ছিটকে গেলেন। এই ম্যাচে তো বটেই পরের ম্যাচেও তাকে আর পাচ্ছে না বাংলাদেশ দল। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম খবরটি নিশ্চিত করেছেন।

মাথায় আঘাত কিংবা করোনাভাইরাসজনিত সমস্যা না হওয়ায় এই ম্যাচে কোনো বদলি খেলোয়াড়ও নামাতে পারবে না বাংলাদেশ। যেমনটা বিশ্ব ফার্নান্দোর বেলায় পেয়েছে লঙ্কানরা। তবে তার জায়গায় দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই ফিল্ডিং করছেন ইয়াসির আলি রাব্বি।

আইসিসির নিয়ম অনুযায়ী মাথায় আঘাত পেলে বা করোনায় আক্রান্ত হলে বদলি খেলোয়াড় নামাতে পারবে যেকোনো দল। যে কি না ব্যাটিং-বোলিং সবই করতে পারবে। কিন্তু শরিফুলের আঘাত হাতে হওয়ায় শুধুমাত্র বদলি ফিল্ডারই নামাতে পেরেছে বাংলাদেশ।

বুধবার বাংলাদেশের ইনিংসের ১৬৭তম ওভারে কাসুন রাজিথার বলে শরিফুল ডান হাতে ব্যথা পান। এরপরও উইকেটে ছিলেন আরো তিন ওভারের বেশি। তবে ১৭১তম ওভারের প্রথম বলে ব্যথার তীব্রতা বেড়ে গেলে আর খেলা চালিয়ে নিতে পারেননি শরিফুল।

যে কারণে ৯ উইকেটে ৪৬৫ থেকে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। শরিফুল রিটায়ার্ড আউট হন ১১ বলে ৩ রান করে। এর আগে ম্যাচের প্রথম ইনিংসে ২০ ওভার হাত ঘুরিয়ে তিন মেইডেনসহ ৫৫ রান খরচ করেন শরিফুল। তবে উইকেটের দেখা পাননি।

চোট ও শারীরিক সমস্যার কারণে সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরের দুই টেস্টে খেলতে পারেননি শরিফুল। শ্রীলঙ্কা সিরিজের আগেও তার খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। সব সংশয় কাটিয়ে খেলতে নেমেও পুরো সিরিজ শেষ করা হলো না তার।

এমএসি/আরএইচ

Link copied