চাকরি না দিয়ে প্রতারণা, চেয়ারম্যান-এমডিসহ আটক ৩

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বুধবার, ১৩ অক্টোবর ২০২১, বিকাল ০৬:২৫


নারায়ণগঞ্জে চাকরি দেয়ার নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুই প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও এমডিসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব। 

বুধবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা। 

গত ১২ অক্টোবর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার সাহেবপাড়া এলাকায় প্রতারণামূলক প্রতিষ্ঠান এনআরএস ফোর্স সিকিউরিটি সার্ভিস লি. এর অফিসে অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে দীর্ঘদিন ধরে অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকরি দেয়ার নামে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এবং এমডি মো. সাইফুল ইসলামকে আটক করা হয়। 

এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৭০টি ভিজিটিং কার্ড, ২০টি চাকরি প্রত্যাশীদের ভর্তি ফরম, ১টি সিল, অফিস শর্তাবলীর ২০টি অঙ্গীকারনামা, ৩ জোড়া সিকিউরিটি ইউনিফর্ম ও ২টি আয়-ব্যয়ের রেজিস্ট্রার উদ্ধার করা হয় এবং চাকরি প্রত্যাশী ৮ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়। 

প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও এমডির কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে একই দিনে র‍্যাব-১১ জেলার ফতুল্লা থানার চাষাঢ়া তোলারাম কলেজ রোড এলাকায় অপর একটি প্রতারণা মূলক প্রতিষ্ঠান এমআরএম ফোর্সেস সিকিউরিটি সার্ভিস লি. এর অফিসে অভিযান চালানো করে। এ সময় এনআরএস ফোর্স সিকিউরিটি সার্ভিস লি. এর অনুরুপ প্রতারণামূলক কার্যক্রম পরিচালনা করা অবস্থায় এমআরএম ফোর্সেস সিকিউরিটি সার্ভিস লি. নামক প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. রায়হানকে আটক করা হয়। 

ওই প্রতিষ্ঠানটিও অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা করে আসছিল। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি সিল, ২০টি চাকরি প্রত্যাশীদের স্বহস্তে পূরণকৃত ভর্তি ফরম, ২টি এটিএম কার্ড, ৪টি টাকার রশিদ ও ৩টি আয়-ব্যায়ের রেজিস্টার উদ্ধার করা হয়। 

এ ঘটনায় আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র‍্যাব।

 

এমএসি/আরএইচ

Link copied