জার্মানি পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

রাজনীতি ডেস্ক

শনিবার, ৯ অক্টোবর ২০২১, বিকাল ০৭:৫৯


স্বাস্থ্য পরীক্ষার জন্য জার্মানিতে পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তাকে বহনকারী কাতার এয়ারওয়েজের একটি নিয়মিত ফ্লাইট শনিবার (৯ অক্টোবর) স্থানীয় সময় দুপুর ১.৩০ মিনিটে বার্লিন ব্রান্ডেনবার্গ বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া। রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস অনু বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে।

 

শনিবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে জার্মানির উদ্দেশে ঢাকা ছাড়েন রাষ্ট্রপতি আবদুল হামিদ। রাষ্ট্রপতির সঙ্গে তার স্ত্রী রাশিদা খানমও রয়েছেন।

 

বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানাতে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ডিপ্লোমেটিক কোরের ডিন ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরি, বাংলাদেশে নিযুক্ত ইউকে ও জার্মানির রাষ্ট্রদূত, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, আইজিপিসহ পদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

রাষ্ট্রপতি আবদুল হামিদের জার্মানির চ্যারিটি ইউনিভার্সিটি হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা এবং লন্ডনের আই হসপিটালে চোখের চিকিৎসা করানোর কথা রয়েছে। ১২ দিনের সফর শেষে রাষ্ট্রপ্রধান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ২২ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে।

 

৭৭ বছর বয়সী রাষ্ট্রপতি আবদুল হামিদ দীর্ঘদিন ধরে চোখের গ্লুকোমার সমস্যায় ভুগছেন। জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকেই তিনি লন্ডন এবং জার্মানিতে স্বাস্থ্য পরীক্ষা করে আসছেন।

 

রাষ্ট্রপতি হওয়ার পর লন্ডনে কয়েকবার স্বাস্থ্য পরীক্ষা করান আবদুল হামিদ। গত বছর সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে স্বাস্থ্য পরীক্ষার জন্য যান রাষ্ট্রপতি।

এমএসি/আরএইচ

Link copied