ডেঙ্গুর ‘রেড জোন’ ঢাকা সিটির ১১ এলাকা

নিজস্ব প্রতিবেদক

রবিবার, ২৩ জুলাই ২০২৩, বিকাল ০৫:১৯


ঢাকার দুই সিটির ১১টি এলাকায় মশা নিধনে আরো বেশি তৎপরতা বাড়াতে কর্পোরেশনকে অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। দক্ষিণ সিটির ছয়টি এবং উত্তর সিটির পাঁচটি এলাকা থেকে বেশি ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হচ্ছেন বলেও জানিয়েছে সংস্থাটি। 
 
স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে রবিবার (২৩ জুলাই) দুপুরে অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকগুলো) মো. হাবিবুল আহসান তালুকদার এ তথ্য জানান।
 
তিনি বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের যেসব জায়গা থেকে বেশি ডেঙ্গু রোগী আসছেন এর মধ্যে আছে যাত্রাবাড়ী, মুগদা, কদমতলী, জুরাইন, ধানমন্ডি ও বাসাবো। আর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জায়গাগুলোর মধ্যে আছে উত্তরা, মোহাম্মদপুর, মিরপুর, তেজগাঁও ও বাড্ডা।
 
হাবিবুল আহসান তালুকদার বলেন, চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৬৮৫ জন। তার মধ্যে ঢাকায় ১৮ হাজার ৮৮৫ জন এবং ঢাকার বাইরে ১১ হাজার ৮০০ জন। ঢাকার বাইরে চট্টগ্রাম ও বরিশাল বিভাগে সবচেয়ে বেশি ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন।
 
স্বাস্থ্য অধিদপ্তরের এই পরিচালক আরও বলেন, চলতি মাসে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ব্যাপকভাবে বেড়েছে। ১ জুলাই থেকে অদ্যাবধি ২২ হাজার ৭০৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied