তরুণদের কর্মমুখী করে তুলছেন নাজমুল হুদা

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, ২৪ আগস্ট ২০২৩, রাত ০৩:০৩


দেশে তরুণদের কর্মসংস্থানের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তরুণ উদ্যোক্তা এবং ইনফ্লুুয়েন্সার নাজমুল হুদা। মাত্র ১৮ বছর বয়সেই তিনি ক্রিয়েটিভ ডিজিটাল এজেন্সির সিইও হয়েছেন। এমনকি প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতাও তিনি। ইতিমধ্যে দুই শতাধিক তরুণকে অনলাইনে এবং অফলাইনে কাজ শিখিয়ে দিয়ে এক অনন্য নজির গড়ে তুলেছেন তিনি। যারা এখন প্রায় প্রতিষ্ঠিত।

নাজমুল হুদা নাঈম শুধু কর্মসংস্থানের ব্যাবস্থাই নয়,এর পাশাপাশি সে হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায় সাইবার বিশেষজ্ঞ। তার মধ্যেমে বাংলাদেশ সহ আরো বেশ কয়েকটি দেশের কন্টেন্ট ক্রিয়েটরদের ফেইসবুক পেইজ,ইউটিউব চেনেল,ইনস্টাগ্রাম সহ নানা সোশ্যাল মিডিয়ার সমস্যা সমাধান করে দিতে সক্ষম হয়েছে।

তার সাথে কথা বলে জানা যায়, সে অনেক আগে থেকেই এসব নিয়ে ঘাটাঘাটি করেছে। প্রথমের দিকটা একটু কঠিন হলেও এখন সে বেশ জনপ্রিয়।

নাজমুল হুদা বর্তমানে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে পড়াশোনা করেও ক্রিয়েটিভ ডিজিটাল এজেন্সি আইটি প্রতিষ্ঠানের মালিক। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র হয়ে আইটি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব নেওয়া এটা বাংলাদেশে অন্যতম। তিনি পাথরডুবী বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করে ভুরুঙ্গামারী সরকারি কলেজ থেকে এইচএসসি শিক্ষাজীবন শেষ করেন বর্তমানে তিনি কচাকাটা কলেজ থেকে অর্নাস শুরু করেছেন।

নাজমুল হুদা বলেন, আমি চাই দেশের সকল বেকার যুবককে কর্মসংস্থানমুখী করতে। আমার দেশ বিশ্বের মধ্যে বেকারমুক্ত দেশ হয়ে উঠুক। তার জন্য দরকার আমাদের উদ্যোগী হয়ে ওঠা। যেমন আমাদের দেশে অনেক ক্ষমতাশীন ব্যক্তি আছেন তারা প্রতি জনে ৩ জন করে কর্মসংস্থানমুখী করেন তা হলে বাংলাদেশকে বেকারমুক্ত করে তুলতে বেশি দিন লাগবে না।

নাজমুল আরও বলেন, আপনি যদি সফল উদ্যোক্তা হতে চান তা হলে নিজের সাথে নিজে চ্যালেঞ্জ করুন, কারণ কষ্ট এবং প্ররিশ্রম করার পরেই সফলতা আছে এছাড়া নয়। এটি আপনাকেই করতে হবে, আপনাকে সব সময় নতুন নতুন চ্যালেঞ্জ জয় করার জন্য প্রস্তুত থাকতে হবে সবসময়।

আমাদের নিজেদের ঝুঁকি নিয়ে আমাদের উন্নত করতে হবে যত বাধাই আসুক, হেরে যাওয়া যাবে না কখনোই।

প্রত্যাশার বাণী শুনিয়ে নাজমুল বলেন, সব সময় সাধারণ মানুষের পাশে থেকেছি এবং পাশে থাকবো।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied