নিউ মার্কেটে সংঘর্ষ: তিন সদস্যের তদন্ত কমিটি ঢাকা কলেজের

রাজনীতি ডেস্ক

বুধবার, ২৭ এপ্রিল ২০২২, বিকাল ০৭:৪৪


রাজধানীর নিউ মার্কেটের কর্মচারী ও ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা কলেজ কর্তৃপক্ষ। মঙ্গলবার (২৬ এপ্রিল) কলেজ কর্তৃপক্ষ থেকে আনুষ্ঠানিক চিঠি পেয়েছেন তদন্ত কমিটির সদস্যরা।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে ঢাকা কলেজের গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক অখিল চন্দ্র বিশ্বাসকে। এছাড়াও কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহীন উদ্দিন এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মো. ফারুক আহম্মদকে।

আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এ বিষয়ে অধ্যাপক অখিল চন্দ্র বিশ্বাস জানান, নিউ মার্কেটের সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীদের সম্পৃক্ততার বিষয়ে তদন্ত করা হবে। আমরা যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন জমা দেব।

গত ১৮ এপ্রিল দিনগত রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও ১৯ এপ্রিল সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় শুরু হয় সংঘর্ষ, যা চলে সন্ধ্যা পর্যন্ত।

এ ঘটনায় উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হন। সংঘর্ষে এখন পর্যন্ত দুজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের একজন ডেলিভারিম্যান, অন্যজন দোকান কর্মচারী।

এমএসি/আরএইচ

Link copied