নৌকায় ভোট দিয়েছেন বলে ভিটে-মাটি রক্ষা হয়েছে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর ২০২৩, রাত ০৩:৩২


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নৌকায় ভোট দিয়েছেন বলে নদীভাঙন থেকে ভিটামাটি রক্ষা হয়েছে। এখন আপনাদের ভয়ে থাকতে হয় না কখন ঘর ভাঙবে। ১৯৭০ সালে বঙ্গবন্ধুকে ভোট দিয়ে আমরা স্বাধীনতা পেয়েছি। শেখ হাসিনার নৌকাকে ভোট দিয়ে আমরা গত ১৫ বছর উন্নয়ন পেয়েছি। আমাদের এলাকার ব্যাপক উন্নয়ন হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার হানাচর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাবিবুর রহমান সৈয়ালের বাড়ির সামনের পথসভায় বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নির্বাচনি এলাকায় নদীভাঙন ছিল আমাদের বড় ধরনের সমস্যা। সেটি নিরসন হয়েছে। এই আসনে নৌকার আগে ৩২ বছর এমপি ছিল। কিন্তু আপনারা নৌকায় ভোট দিয়েও এমপি পাননি। কিন্তু যারা ওই সময় এমপি হয়েছে নদীভাঙন রোধে বাঁধ দেয়নি। তারা রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, মাদরাসা কোনো কিছুরই উন্নয়ন করেনি। তারা যেহেতু উন্নয়ন করেনি তাহলে নৌকা ছাড়া অন্য কারো কথা আমরা বলতে পারি।

মন্ত্রী বলেন, এখন গ্রামের স্কুলগুলো খুবই সুন্দর এবং পাকা। ছেলে-মেয়ের খুবই মনোরম পরিবেশে পড়ালেখা করতে পারে। প্রত্যেকের বাড়ির সামনে পাকা রাস্তা। পাকা ছাড়া খুব কমই রাস্তা আছে। আমাদের মা-বোনেরা আগের চাইতে অনেক ভালো আছেন। শেখ হাসিনার কারণে দেশে অনেক উন্নয়ন হয়েছে। আমাদের চাঁদপুরও অনেক উন্নত হয়েছে। আমরা চাই উন্নয়ন এবং ভালো থাকতে। আমরা এখন যেমন আছি, আমরা চাই ছেলে-মেয়েরা আরও ভালো থাকবে।

দীপু মনি বলেন, আগামী ৭ জানুয়ারি প্রত্যেকে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেবেন। যে যাই বলুক না কেন এবার অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও উৎসবমুখর নির্বাচন হবে। সেই ভোটে আমরা সবাই অংশ নেব।

শেখ হাসিনা আমাকে অনেক কিছু দিয়েছেন, তার প্রতি আমরা কৃতজ্ঞা জানাতে চাই। তিনি আমাদেরকে মেডিকেল কলেজ, প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেরিন একাডেমি, নার্সিং ইনস্টিটিউট, মৎস্য ইনস্টিটিউসহ নদী রক্ষার বাঁধ করে দিয়েছেন এবং শহর রক্ষা বাঁধ করে দিচ্ছেন, আধুনিক নদীবন্দর হচ্ছে। কোন কিছুই বাদ রাখেননি শেখ হাসিনা। তাই শেখ হাসিনাকে বড় ধরনের কৃতজ্ঞা জানাতে হলে সবার ভোট দিয়ে বিপুল ভোটে নৌকাকে জয়ী করতে হবে।

হানারচর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাবিবুর রহমান ছৈয়ালের সভাপতিত্বে পথসভায় বক্তব্য দেন চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভুঁইয়া, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য জাফর ইকবাল মুন্না, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর খান, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি সাহিদা বেগমসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied