ফের করোনায় আক্রান্ত বাইডেনের স্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর ২০২৩, বিকাল ০৭:৪৫


করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন। প্রাথমিক পরীক্ষায় নেগেটিভ হলেও শঙ্কা তৈরি হয়েছে প্রেসিডেন্ট জো বাইডেনের আসন্ন জি-টোয়েন্টি সম্মেলনে যোগ দেয়া নিয়ে। সোমবার (৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে জিল বাইডেনের করোনা আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করে হোয়াইট হাউজ।
 
প্রতিবেদনে বলা হয়, ৭২ বছর বয়সী জিল বাইডেনের শরীরে মৃদু উপসর্গ রয়েছে। গত বছরের আগস্টেও তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। অন্যদিকে ৮০ বছর বয়সী বাইডেন গত বছরের জুলাইয়ে করোনায় আক্রান্ত হন। জিল বাইডেনের যোগাযোগ পরিচালক এলিজাবেথ ইভান্স আলেকজান্ডার এক বিবৃতিতে জানান, ডেলাওয়্যারের রেহোবোথ বিচে নিজের বাড়ি তৈরি করবেন তিনি। গতকাল সন্ধ্যায় ডেলাওয়্যার থেকে একাই ফিরেছেন বাইডেন।
 
হোয়াইট হাউস থেকে আরও জানানো হয়, জিল বাইডেনের অসুস্থতার কারণে ওই দিন সন্ধ্যায় বাইডেনেরও করোনা পরীক্ষা করা হয়। ফলাফলে তার করোনা নেগেটিভ আসে।
 
প্রতিবেদনে আরও বলা হয়, ফার্স্ট লেডি করোনায় আক্রান্ত হওয়ায় বাইডেনের বিদেশ ভ্রমণে কোনো প্রভাব পড়বে কি না সে ব্যাপারে হোয়াইট হাউস এখনো কোনকিছু স্পষ্ট করেনি। কিন্তু বাইডেনের সাপ্তাহিক সময়সূচীর ঘোষণায় আগামী বৃহস্পতিবার (৭ আগস্ট) তার নয়াদিল্লী সফরের উল্লেখ রয়েছে এবং রবিবার (১০ আগস্ট) বাইডেনের হ্যানয়তে যাওয়ার কথা রয়েছে।
 
এছাড়া, ২০২৪ সালে আবারও নির্বাচনে লড়বেন বাইডেন বলে জানান সংশ্লিষ্টরা। 
 
এর আগে এই সম্মেলনে যোগ দেয়ার বিষয়ে অপারগতা জানান চীনা প্রেসিডেন্ট শি জিনপিং ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রবিবার সাংবাদিকদের কাছে জিনপিংয়ের সাথে সম্ভাব্য বৈঠক না হওয়ায় হতাশা জানিয়েছিলেন প্রেসিডেন্ট বাইডেন। সূত্র: সিএনএন

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied