বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে সাঈদী

নিজস্ব প্রতিবেদক

সোমবার, ১৪ আগস্ট ২০২৩, সকাল ০৫:২২


কাশিমপুর কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় যুদ্ধাপরাধের মামলায় সাজাপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হয়েছে।

রোববার রাত পৌনে ১১টার দিকে বিএসএমএমইউয়ে পৌঁছায় সাইদীকে বহনকারী অ্যাম্বুলেন্স।

বর্তমানে বিএসএমএমইউয়ের কার্ডিওলজি বিভাগে তার পরীক্ষা নিরীক্ষা চলছে বলে হাসপাতালের বিশ্বস্ত একটি সূত্র নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, পরীক্ষা-নিরীক্ষার পর সাঈদীকে ভর্তি করা হতে পারে। হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমদের তত্ত্বাবধানে তাকে ভর্তি করা হতে পারে।

হৃদরোগ বিভাগের অধ্যাপক ডা. মোস্তফা জামান বলেন, সাঈদীর কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে। আগেও তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছিল। পরিবারের সঙ্গে আলোচনা করে কোন ওয়ার্ডে ভর্তি করা হবে সে বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

রোববার দুপুরে কারাগারে বুকে ব্যথা অনুভব করায় তাকে কারা হাসপাতালে পাঠানো হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর কর্তব্যরত হৃদরোগ বিশেষজ্ঞের পরামর্শে তাকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, বিকাল সাড়ে ৫টার দিকে সাঈদীর বুকে ব্যথাজনিত সমস্যার কারণে হাসপাতালে আনা হয়। বয়স্ক মানুষ হওয়ায় তার কিছু সমস্যা ছিল। তার বুকে ব্যথা, হার্টে সমস্যা, প্রেসার ও ডায়াবেটিসজনিত সমস্যাও আছে। ইসিজিসহ যাবতীয় পরীক্ষা-নিরীক্ষার পর তাকে উন্নত চিকিৎসার জন্য সন্ধ্যায় ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied