বার্সেলোনাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বেনফিকা

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১, দুপুর ০৩:৫৯


বুধেও কাটল না বার্সেলোনার শনির দশা। ভিন্ন দুই বুধবারে একই ফল পেল স্প্যানিশ ক্লাবটি। সপ্তাহদুয়েক আগের বুধবারে নিজেদের ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের কাছে ০-৩ গোলে হেরেছিল তারা। এবার এ সপ্তাহের বুধবার রাতে বেনফিকার কাছেও একই ব্যবধানে হারলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা।

 

ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বেনফিকার মাঠে খেলতে গিয়েছিলো বার্সা। উল্টো বাড়ি ফিরেছে হতাশার পাল্লা আরও ভারী করে। বার্সেলোনাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বেনফিকা। সঙ্গে যোগ হয়েছে ম্যাচের শেষ দিকে গিয়ে এরিক গার্সিয়ার লাল কার্ড।

 

সব মিলিয়ে শেষ পাঁচ ম্যাচের বার্সেলোনার এটি দ্বিতীয় পরাজয়। বাকি তিন ম্যাচের মধ্যে ড্র দুটি আর জয় অন্যটিতে। স্প্যানিশ লা লিগায় যেমন পয়েন্ট টেবিলে ওপরে উঠতে পারছে না তারা, তেমনি চ্যাম্পিয়নস লিগে দুই পরাজয়ের পর রয়ে গেছে তলানিতেই।

 

বুধবার রাতে বেনফিকার মাঠে শুধু বল দখলের লড়াইয়েই আধিপত্য দেখিয়েছে বার্সা। সারা ম্যাচে মাত্র আটটি শট করে তারা। যার মধ্যে একটি ছিলো লক্ষ্যে, কিন্তু মেলেনি গোল। অন্যদিকে ১২টি শটের মধ্যে ছয়টি লক্ষ্যে রেখে তিন গোল আদায় করে নিয়েছে স্বাগতিকরা।

 

ম্যাচের তৃতীয় মিনিটেই বেনফিকাকে এগিয়ে দেন ডারউইন নুনেজ। পাল্টা আক্রমণ থেকে গোলটি করেন তিনি। কাছে থেকেও নুনেজকে থামাতে পারেননি গার্সিয়া আর ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পাননি গোলরক্ষক মার্ক টের স্টেগান।

 

প্রথমার্ধেই ব্যবধান ২-০ বা ৩-০ করে ফেলতে পারতো স্বাগতিকরা। কিন্তু রক্ষাকর্তা হিসেবে আবির্ভূত হন বার্সার গোলরক্ষক। কিছু সুযোগ আসে বার্সেলোনার সামনেও। কিন্তু মাঝমাঠ ও আক্রমণভাগের মেলবন্ধন না ঘটায় কাঙ্ক্ষিত গোলের দেখা মেলেনি।

 

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৬৯ মিনিটের সময় দ্বিতীয় গোল করে বেনফিকা। এবার স্কোরশিটে নাম তোলেন রাফা সিলভা। আর মিনিট দশেক পরে পেনাল্টি থেকে বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন নুনেজ। ডি-বক্সের মধ্যে সার্জিনো ডেস্টের হ্যান্ডবলের কারণে পেনাল্টিটি পায় বেনফিকা।

 

পরে ম্যাচের ৮৭ মিনিটের সময় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন গার্সিয়া।

এমএসি/আরএইচ

Link copied