বিএনপি নতুন করে সাম্প্রদায়িকতাকে উসকে দিচ্ছে : কাদের

রাজনীতি ডেস্ক

শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১, বিকাল ০৬:৪৫


বিএনপির শাসনামলে আওয়ামী লীগের নেতাকর্মীদের জন্য প্রতিটি রাত ছিল দুঃস্বপ্নের— উল্লেখ করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শুধু তাই নয়, সনাতন ধর্মাবলম্বীদের জন্যও প্রতিটি রাত ছিল দুঃস্বপ্নের, এই বুঝি মন্দিরে, বাড়িঘরে হামলা হলো! 

তিনি শুক্রবার সকালে রাজধানীর সরকারি বাসভবনে এক ব্রিফিংকালে এসব কথা বলেন। 

বিএনপি আবারও তাদের সেই পুরনো রূপে ফিরে আসছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা নতুন করে সাম্প্রদায়িকতাকে উসকে দিচ্ছে এবং সহযোগিতা করছে। 

যারা হাওয়া ভবন নামের খাওয়া ভবন তৈরি করে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল তাদের মেগাপ্রকল্প দেখলে মনোযন্ত্রণা হওয়াই স্বাভাবিক বলেও মন্তব্য করেন সেতুমন্ত্রী। 

তিনি বলেন, বিএনপি নিজেদের শাসনামলে দেশে একটি মেগাপ্রকল্প করার সাহস ও সক্ষমতা দেখাতে পারেনি কিন্তু তারাই আজ মেগাপ্রকল্প নিয়ে মেগা মিথ্যাচারে নেমেছে। 

তিনি বলেন, এটা প্রতিহিংসাপরায়ণ ও ব্যর্থ এক বিরোধী দল বিএনপির ঈর্ষাকাতরতা ছাড়া কিছুই নয়।
প্রেসক্লাবে সভা-সমাবেশ বন্ধের জন্য বিএনপি মহাসচিবের সরকারকে দোষারোপের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, জাতীয় প্রেসক্লাবের একটি ব্যবস্থাপনা কমিটি রয়েছে, তারা নীতিমালা অনুযায়ী হলরুম ভাড়া দেন। এটা তাদের নিজস্ব সিদ্ধান্ত, অথচ বিএনপি নেতারা সেখানেও সরকারের ওপর দোষ চাপাচ্ছেন। 

তিনি বলেন, কুমিল্লার পূজামণ্ডপের ঘটনায় বিএনপির বক্তব্য অনেকটা ঠাকুর ঘরে কেরে, আমি কলা খাইনার মতো।  আসলে বিএনপি নেতারা অন্ধ বলেই সব কিছুতেই অন্ধকার দেখতে পায়।

দোষারোপের রাজনীতির দুষ্টচক্রে বিএনপি আবর্তিত হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা এ থেকে বের হতে পারছে না।

এমএসি/আরএইচ

Link copied