মাতুয়াইলে ৩ যাত্রীবাহী বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক

শনিবার, ২৯ জুলাই ২০২৩, বিকাল ০৬:৩২


রাজধানীর মাতুয়াইলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলাকালে তিনটি বাসে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। সর্বশেষ তিশা পরিবহনের একটি বাসে আজ শনিবার দুপুরের দিকে কে বা কারা আগুন লাগিয়েছে সে বিষয়ে এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি। পাশের সান্টু ফিলিং স্টেশনের কর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। সকাল থেকে এই এলাকায় তিনটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটলো।
 
তিশা পরিবহনের চালক মো. সানাউল্লাহ সাংবাদিকদের বলেন, হঠাৎ করে মোটরসাইকেলে তিনজন আসলো। দুজন গাড়ির ভেতরে ঢুকে আমাকে টেনে হিঁচড়ে নামিয়ে দিলো। এরপর পেট্রোল ঢেলে ভেতরে আগুন ধরিয়ে দিলো। ‌আশপাশে তো পুলিশও ছিল। আমি জানের ভয়ে দূরে সরে গেছি।
 
এর আগে স্বদেশ পরিবহনের আরেকটি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়। সেটিও পুড়ে যায়। এছাড়া শ্রাবণ পরিবহনের একটি বাসে আগুন দিলেও সে আগুন কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা। আরও কয়েকটি বাসে আগুন লাগানোর চেষ্টা করলেও পুলিশের বাধায় তা বাসগুলো রক্ষা পায়। এ খবর পাওয়ার পর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে।
 
বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম বলেন, দুপুর ১২টা ৩৫ মিনিটে মাতুয়াইলে স্বদেশ পরিবহন কোম্পানির একটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগের খবর আমরা পেয়েছি। খবর পেয়ে আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে রওনা হয়েছে। কারা অগ্নিসংযোগ করেছে বা ঘটনায় কোনো হতাহত আছে কি না, এ তথ্য এখন পর্যন্ত পাওয়া যায়নি। প্রথম বাসের পাশেই দ্বিতীয় আরেকটি বাসে আগুন দেওয়া হয়েছে। ওই বাসের নাম এখনো জানা যায়নি। তবে যতটুকু শুনেছি যাত্রীরা নেমে গেছেন।
 
এর আগে শনিবার (২৯ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হয়। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সড়কের দুপাশেই যান চলাচল বন্ধ রয়েছে। সরকারের পদত্যাগের একদফা দাবি আদায়ে শনিবার রাজধানীর বিভিন্ন প্রবেশপথে পাঁচ ঘণ্টার অবস্থান কর্মসূচি শুরু করেছে বিএনপি। সকাল ১১টা থেকে পুলিশ ও আওয়ামী লীগের বাধা উপেক্ষা করেই শুরু হয় দলটির অবস্থান কর্মসূচি।
 

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied