মালদ্বীপ দূতাবাসে স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আলোচনা সভা

মালদ্বীপ প্রতিনিধি

মঙ্গলবার, ১১ জানুয়ারী ২০২২, রাত ০৩:৩৯


ছবি: সংগৃহীত

যথাযোগ্য মর্যাদায় মালদ্বীপে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত হয়। দিবসটি উপলক্ষে মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে স্থানীয় সময় সোমবার (১০ জানুয়ারি) দূতাবাসের সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। পরে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করে শোনানো হয়। এ সময় জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে হাইকমিশনার রিয়ার এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান উপস্থিত। তিনি দিবসটির তাৎপর্য উল্লেখ করে বাংলাদেশিদের উদ্দেশে বলেন, পাকিস্তানের কারাগারে দীর্ঘ ৯ মাস কারাভোগের পর বঙ্গবন্ধু মুক্তি লাভ করে ১৯৭২ সালের এদিন পাকিস্তান থেকে লন্ডন এবং নয়া দিল্লি হয়ে ঢাকায় প্রত্যাবর্তন করেন। জাতির পিতার স্বদেশের মাটিতে ফিরে আসার মধ্য দিয়ে বাংলাদেশ বিজয়ের পূর্ণতা লাভ করে।

করোনাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে সীমিত পরিসরে হাইকমিশনের অভ্যর্থনা কক্ষে অনুষ্ঠানটি আয়োজন করা হয়। অনুষ্ঠানে উল্লেখযোগ্য প্রবাসী বাংলাদেশি, হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এমএসি/আরএইচ

Link copied