মুরাদ নূরের উদ্যোগে নিজ এলাকায় বৃক্ষরোপন

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩, বিকাল ০৫:৪৪


এই সময়ের জনপ্রিয় গীতিকার ও সুরকার মুরাদ নূর। প্রাণ-প্রকৃতির সচেতনতা নিয়ে সব সময় তিনি সামাজিক মাধ্যমে লেখালেখি করেন। এবার নিজের জন্মস্থান চাঁদপুর জেলার মতলব উপজেলায় বৃক্ষরোপণ ও চারা বিতরন কার্যকম করেন মুরাদ নূর। তাঁর এই বৃক্ষ রোপন অভিযানে সঙ্গী হয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নির্মাতা বদিউল আলম খোকন, কন্ঠশিল্পী মমিন বিশ্বাস, সাংবাদিক আহমেদ তেপান্তর, নিজাম আহমেদ ও স্টুডিও শৈল্পিকের পরিচালক সুলতানা পারভীন।

নূর ক্রিয়েশনস এর আয়োজনে বৃক্ষরোপণে মতলব থেকে অংশগ্রহণ করেন, এসইএল মডেল একাডেমির শিক্ষকবৃন্দ ও ছাত্রছাত্রী, কালিপুর স্কুল কলেজের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থী, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ।

বদিউল আলম খোকন বলেন,  প্রথমে শুনে আমি বলি এই রকম কার্যকমে থাকতে চাই। তাই মহৎ কাজে চলে আসি মুরাদের এলাকায় চাঁদপুরের মতলবে। সমাজের তরুণরা পরিবেশ রক্ষায় এগিয়ে আসলেই প্রকৃতির ভারসাম্য রক্ষা হবে। নিঃসন্দেহে এমন উদ্যোগকে স্বাগত জানাই।

মমিন বিশ্বাস বলেন, মুরাদ নূর ভাই সব সময় প্রকৃতি নিয়ে কথা বলে। তাঁর এই উদ্যোগের কথা শুনে আমি বলি আপনার সঙ্গে যাবো। সকাল থেকে বিভিন্ন স্কুল, মসজিদ এবং তাঁর গ্রামের মানুষকে দিচ্ছি গাছ উপহার। সবাই খুব খুশি হচ্ছে। আমার খুব ভালো লাগছে। আমারও ইচ্ছে আছে সামনে আমার এলাকায় এই রকম বৃক্ষরোপণ কার্যকম করবো।

নূর ক্রিয়েশনস এর চেয়ারম্যান সুরকার মুরাদ নূর বলেন, আমার সংস্কৃতি চর্চাতে প্রকৃতি অনন্য ভুমিকা পালন করছে। নিজ জন্মস্থান, স্কুল, কলেজ, মসজিদ, মন্দির ও স্মৃতিবিজড়িত স্থানে বৃক্ষরোপণ করে কিছুটা প্রকৃতির দ্বায় শোধ করার চেষ্টা মাত্র। আশা করবো বাংলাদেশের দ্বায়িত্বশীল তরুণরা নিজ গ্রামের পরিবেশ, প্রাণ-প্রকৃতি রক্ষায় ভুমিকা রাখবে।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied