মেঘালয়ে ১২ কংগ্রেস বিধায়ক তৃণমূলে যোগদান

আন্তর্জাতিক ডেস্ক

বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১, দুপুর ১২:৪০


ছবি সংগৃহীত।

ভারতের মেঘালয়ের সাবেক মুখ্যমন্ত্রী মুকুল সাংমাসহ রাজ্যের ১২ জন কংগ্রেসের এমএলএ তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। রাজ্যটির পার্লামেন্টে কংগ্রেসের মোট এমএলএ ছিলেন ১৭ জন।

 

বুধবার রাত ১০টার দিকে রাজ্যসভার স্পিকার মেতবাহ লিংদুর কাছে চিঠি দিয়ে ১২ এমএলএ তাদের দলত্যাগের সিদ্ধান্ত জানিয়েছেন।

১২ কংগ্রেস এমএলএ তৃণমূলে যোগ দেওয়ায় মেঘালয়ের মূল বিরোধী দল হিসেবে আবির্ভূত হলো পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন ও মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন দল তৃণমূল কংগ্রেস। এর একদিন আগে কংগ্রেস নেতা কির্তী আজাদ ও অশোক তানওয়ার এবং সাবেক জনতা দল নেতা পবন ভার্মা দিল্লিতে মমতার উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন।

 

তাদের যোগ দেওয়ার কয়েক ঘণ্টা আগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপির বিরুদ্ধে সংগ্রামে অন্য দলের নেতা যোগ দিতে চাইলে তাদের স্বাগত জানাবে তার দল।

গত কয়েক মাস ধরে তৃণমূল কংগ্রেস যেসব রাজ্যে সংগঠন বিস্তার করেছে তার মধ্যে সর্বশেষ সংযোজন মেঘালয়। আসাম, গোয়া, উত্তর প্রদেশ, বিহার এবং হরিয়ানায় কংগ্রেস নেতাদের দলে টেনে নিজেদের বিস্তার ঘটাচ্ছে তৃণমূল কংগ্রেস।

 

কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক বেশ আন্তরিক। এবারের দিল্লি সফরেও সোনিয়ার সঙ্গে তার বৈঠকের কথাও শোনা যাচ্ছিলো। তবে শেষ পর্যন্ত ওই বৈঠক না হলেও ইতিবাচক মনোভাব দেখিয়েছেন মমতা। জানতে চাইলে তিনি বলেছেন, পাঞ্জাবের নির্বাচন নিয়ে ব্যস্ত থাকায় বৈঠকের জন্য সোনিয়ার কাছে সময় চাওয়া হয়নি।

 

মেঘালয়ে তৃণমূলে যোগ দেওয়া এমএলএরা বৃহস্পতিবার বিকেলে রাজ্যের রাজধানী শিলংয়ে সংবাদ সম্মেলন করবেন।
খবর এনডিটিভি

এমএসি/আরএইচ

Link copied