ম্যারাডোনার সেই জার্সি বিক্রি হলো রেকর্ড দামে

ক্রীড়া প্রতিবেদক

বৃহস্পতিবার, ৫ মে ২০২২, বিকাল ০৬:২৬


ম্যারাডোনার ইতিহাস সৃষ্টি করা সেই জার্সি বিক্রি করে দেওয়া হয়েছে। ১৯৮৬ বিশ্বকাপের সেই বহুল আলোচিত-সমালোচিত গোল করা ম্যাচে দিয়েগো ম্যারাডোনার পরা জার্সি নিলামে রেকর্ড দামে বিক্রি হয়েছে।

আর্জেন্টাইন কিংবদন্তির জার্সিটির মূল্য উঠেছে ৯২ লাখ ৮৪ হাজার ৫৩৬ ডলার। নিলামে বিক্রি হওয়া কোনো ক্রীড়া স্মারকের সর্বোচ্চ দাম এটিই।

লন্ডনে ম্যারাডোনার জার্সিটি নিলামে তুলেছিল নিলামকারী প্রতিষ্ঠান সাদারবিস। ঘোষণা অনুযায়ী বুধবার ছিল বিডিংয়ের শেষ দিন। অবশ্য এখনো ক্রেতার নাম অবশ্য প্রকাশ করা হয়নি।

এর আগে ক্রীড়াজগতে ম্যাচে পরা কোনো জার্সির নিলামে সর্বোচ্চ মূল্য উঠেছিল ৫৬ লাখ ৪০ হাজার ডলার। ২০১৯ সালে নিউ ইয়র্ক ইয়াঙ্কিজ কিংবদন্তি বেব রুথের বেসবল জার্সি এই দামে বিক্রি হয়। একই বছর নিউ ইয়র্কে হাতে আঁকা অলিম্পিক ইশতেহার নিলামে ৮৮ লাখ ডলারে বিক্রি হয়। এতদিন নিলামে বিক্রি হওয়া সবচেয়ে দামি ক্রীড়া স্মরক ছিল সেটি।

ম্যারাডোনা তার এই জার্সিটি পরেছিলেন ১৯৮৬ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে, ইংল্যান্ডের বিপক্ষে। আর্জেন্টিনার ২-১ ব্যবধানে জেতা ম্যাচটিতে ম্যারাডোনা করা দুটি গোলই স্থায়ী জায়গা করে নিয়েছে ইতিহাসের পাতায়।

এমএসি/আরএইচ

Link copied