সরকারের কোনো দিকে পথ নেই: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

শুক্রবার, ১৮ আগস্ট ২০২৩, রাত ১০:৩০


সরকারের কোনো দিকে পথ নেই মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভয় পেয়ে তাদের মুখ শুকিয়ে গেছে। আগের মত তাদের আর হাসি নাই। চকচকে শাড়ি এখন কম পড়ে।
 
তিনি বলেন, সরকারের কোনো দিকে আর পথ নেই। উত্তরে পর্বতমালা দক্ষিনে, বঙ্গোপসাগর। কোনো দিকে পথ নেই। তাই সরকারকে বলবো, এখনও সময় আছে, পদত্যাগ করুন। না হলে এদেশের মানুষ জানে কিভাবে সরাতে হয়। ১৯৫২ সালে এদেশের মানুষ দেখিয়েছে, ১৯৬৯-৭১ সালে দেখিয়েছে এবং ৯০ সালে দেখিয়েছে। এবার আপনার (শেখ হাসিনার) পালা।
 
শুক্রবার (১৮ আগস্ট) দয়াগঞ্জে বিএনপির পূর্বঘোষিত গণমিছিলের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
 
মির্জা ফখরুল বলেন, আমরা শান্তিপূর্ণ ভাবে আন্দোলন করছি ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য। ২৯ জুলাই আমাদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে হায়েনার মত তারা আক্রমন করেছে। গয়েশ্বর চন্দ্র রায়কে পিটিয়ে রক্তাক্ত করেছে।
 
বিএনপি মহাসচিব বলেন, সরকার সংবিধানের দোহায় দেয়। কোন সংবিধান? বৈধ সংবিধান না এটা। আপনারা পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে
জোড় করে ক্ষমতায় বসে আছেন।
 
তিনি বলেন, সরকারের অবস্থা এখন আরো খারাপ। বিশ্বের মানবাধিকার সংস্থাগুলো এখন বলছে, বাংলাদেশের উপর একটা শুনানি হোক। তারা সুষ্ঠ নির্বাচনে বাধা প্রদান করছে। ৯ জন এখন আর আমেরিকা যেতে পারে না। তাদের সম্পদ কি হবে তারা জানে না।
 
তিনি আরো বলেন, আওয়ামী লীগ লুটপাট করে সব শেষ করে দিয়ে দেশকে ফোকলা করে দিয়েছে। এদেরকে না সরাতে পারলে দেশের অস্তিত্ব থাকবে না।
 
জনগন উত্তাল আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারকে সুনামির মতো নিশ্চিহ্ন করে দিবে বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।
 
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালামের সভাপতিত্বে গণমিছিলে আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied