সাঈদীর চিকিৎসককে হত্যার হুমকিদাতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০২৩, রাত ১২:৪৫


জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে চিকিৎসা দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বিশেষজ্ঞ মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামানকে হত্যার হুমকি দাতাকে গ্রেফতার করা হয়েছে। 
 
আজ বুধবার রাতে ঝিনাইদহ থেকে তাকে গ্রেফতার করা হয়। তবে এখনো তার পরিচয় জানা যায়নি। এর আগে জীবননাশের অভিযোগ তুলে মঙ্গলবার রাতে রাজধানীর ধানমন্ডি থানায় জিডি করেছিলেন ওই চিকিৎসক।
 
বুধবার (১৬ আগস্ট) ১০টা ৫ মিনিটে র‌্যাব মিডিয়া সেন্টারের সহকারী পরিচালক এএসপি আল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন।
 
তিনি জানান, বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসক মোস্তাফা জামানকে হত্যার হুমকির অভিযোগে অভিযুক্তকে গ্রেফতার  করা হয়েছে। রাতে ঝিনাইদহ থেকে তাকে গ্রেফতার  করা হয়েছে। তাকে র‍্যাবের গাড়িতে ঢাকায় আনা হচ্ছে। পরে বিস্তারিত জানাতে পারব।
 
শাহবাগ থানায় করা জিডিতে বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসক উল্লেখ করেন, ডা. জামান বিএসএমএমইউয়ে হৃদরোগ বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। রবিবার রাতে দেলাওয়ার হোসাইন সাঈদী অসুস্থ অবস্থায় সেখানে ভর্তি হন। সাঈদী বিএসএমএমইউয়ের হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক চৌধুরী মেশকাত আহমেদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। সোমবার সেখানে সাঈদী মৃত্যুবরণ করেন। বিশেষজ্ঞ চিকিৎসক টিমের একজন সদস্য হিসেবে আমার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছি। কিন্তু কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও ইউটিউবে বিভিন্ন আইডি থেকে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে এবং হত্যার হুমকি দিচ্ছে।
 
জিডিতে তিনি বলেন, ‘আমি বর্তমানে কতিপয় ব্যক্তির আচরণে ভীত ও শঙ্কিত। কয়েকটি ফেসবুক ও ইউটিউব পেজের ব্যবহারকারী এবং তাদের অনুসারীরা যে কোনো সময় আমার ও আমার পরিবারের সদস্যদের খুন-জখমসহ বড় ধরনের ক্ষতি করতে পারে।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied