হবিগঞ্জ-৩ আসনের নৌকার মাঝি হলেন এডভোকেট আবু জাহির

নিজস্ব প্রতিবেদক

সোমবার, ২৭ নভেম্বর ২০২৩, দুপুর ০৪:০৯


হবিগঞ্জ-৩ আসনে আবারও নৌকার মনোনয়ন পেয়ে নৌকার মাঝি হলেন এমপি এডভোকেট আবু জাহির । রবিবার ২৬ নভেম্বর গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা নৌকার মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে মতবিনিময় করেন। এরপর বিকেলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ২৯৮ আসনে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এডভোকেট আবু জাহির এমপি বলেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। দীর্ঘ ১৫ ধরে সংসদ সদস্য হিসাবে সাধারণ মানুষের মধ্যে এলাকার শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ, অসহায় ও দরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, খাবার বিতরণ, মসজিদ মাদ্রাসা ও এতিমখানার উন্নয়নে সহায়তা করা, শিক্ষার উন্নয়নে দুটি বিশ্ব বিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন, শেখ হাসিনা মেডিক্যাল কলেজ স্থাপনসহ মানবিক এবং সামাজিক নানা কল্যাণকর কর্মকান্ডের সম্পাদনের কারণে এলাকার জনগণের মাঝে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন। করোনা কালীন সময়ে এডভোকেট আবু জাহির এমপি খোলামাঠে কাজ করতে গিয়ে তিনবার কোভিটে করুণা আক্রন্ত হন।

দলীয় শৃংখলা রক্ষায় হবিগঞ্জে আওয়ামীলীগের প্রতিটি ইউনিটকে তিনি ঐক্যবদ্ধ রেখেছেন। ২০০৫ সালের ২৭ জানুয়ারী হবিগঞ্জের বৈদ্যার বাজারে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া সাথে গ্রেনেড হামলায় মর্মান্তিকভাবে আহত হন।

তিনি হবিগঞ্জ জেলা ছাত্রলীগ ও জেলা আওয়ামীলীগের পরীক্ষিত নেতা হিসাবে বিভিন্ন পদে গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন। জনপ্রিয়তা দিক দিয়ে হবিগঞ্জ—৩ আসনে বিভিন্ন গোয়েন্দা সংস্থার জরিপে তিনি এগিয়ে রয়েছেন। হবিগঞ্জ জেলার মধ্যে তিনি সবচেয়ে বেশি উন্নয়ন করেছেন। হবিগঞ্জে একজন মন্ত্রী থাকা সত্বেও মন্ত্রীর আসনের চেয়ে তার নির্বাচনী এলাকায় সব চেয়ে বেশি উন্নয়ন হয়েছে।

তিনি জাতীয় সংসদের প্যানেল স্পীকারে দায়িত্ব পালন করেন। এছাড়া বিভিন্ন সংসদীয় কমিটির সদস্য হিসাবে গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের হবিগঞ্জ জেলা সভাপতি এডভোকেট আবু জাহির হবিগঞ্জ—৩ আসনে টানা তিনবার নির্বাচিত সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। হবিগঞ্জ—৩ আসনে টানা তিনবার নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied