আলোচনায় এ মিজানের তিন গান

বিনোদন প্রতিবেদক

শনিবার, ১৪ মে ২০২২, রাত ০৮:২৭


চলতি সময়ের জনপ্রিয় গীতিকার এ মিজান। দীর্ঘ সময় গানের ভূবনে বিচরণ করছেন তিনি। তার কথায় কন্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমীন, কুমার বিশ্বজিত, সামিনা চৌধুরী, নচিকেতা, মমতাজ, আসিফ আকবর, বেবি নাজনীন, কাজী শুভ, মিনার, ইমরান, কনা, ন্যানসি, এফ এ সুমনসহ আরও অনেক জনপ্রিয় তারকা শিল্পী। বর্তমানে অডিও গানের বাইরে নিয়মিত সিনেমা ও নাটকের জন্যও গান লিখছেন তিনি। তারই ধারাবাহিকতায় ঈদে বেশ আলোচনায় এসেছে তার লেখা তিনটি গান।

এরমধ্যে একটি হলো ঈদে মুক্তি পাওয়া আলোচিত ‘শান’ সিনেমার ‘তোর মতো আমাকে’ গানটি। এটির সুর ও সংগীত পরিচালনা করেছেন আহম্মেদ হুমায়ুন। পর্দায় সিয়াম-পূজার লিপে গানটি দর্শকের বেশ প্রশংসা কুড়াচ্ছে। এছাড়া ‘ভুলোনা আমায়’ নাটকের ‘প্রেমের আগুন’ গানটিও এরইমধ্যে ভিউর দিকে বেশ এগিয়ে।

বেলাল খানের কণ্ঠে গানটির সংগীত আয়োজন ই কে মজুমদার ইশতি। সুর করেছেন শিল্পী নিজেই। নাটকটি পরিচালনা করেছেন জাকারিয়া সৌখিন। এটি প্রকাশ করেছে সুলতান এন্টারটেইমেন্ট। এদিকে জনপ্রিয় সুরকার সংগীত পরিচালক শওকত আলী ইমনের সুর সংগীতে বাংলার গায়েনখ্যাত গায়িকা লাবনী শাহরিয়ারের কণ্ঠে ‘আউলা ঝাউলা’ শিরোনামের আরও একটি গান দর্শক-শ্রোতার মধ্যে দারুন সাড়া ফেলেছে। গানটিতে মডেল হয়েছেন প্রার্থনা ফারদিন দীঘি। ভিডিওটি পরিচালনা করেছেন উজ্জ্বল রহমান। আরটিভি মিউজিক থেকে গানটি ঈদে প্রকাশিত হয়েছে।


এ সম্পর্কে এ মিজান বলেন, ‌গড়পড়তা অনেক কাজের চেয়ে অল্প সংখ্যক কাজ করা ভালো মনে করি। আমার এ তিনটি গানের কথা ও সুর তিন ঢংগের। প্রতিটি গানে আলাদা বিশেষত্ব রাখার চেষ্টা করেছি। তিনটি গানেই শ্রোতাদের কাছে দারুণ সাড়া পাচ্ছি। এভাবে শ্রোতাদের আরও ভালো কিছু গান উপহার দিতে চাই।'

এমএসি/আরএইচ

Link copied