তীব্র আন্দোলন গড়ে তোলা হবে : মির্জা ফখরুল

রাজনীতি ডেস্ক

রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, বিকাল ০৫:৫৫


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফ্যাসিবাদী দানবীয় সরকার এখন ক্ষমতা দখল করে আছে। তীব্র আন্দোলন গড়ে তোলা হবে এবং গণ-অভ্যুত্থানের মাধ্যমে তাদের পতন ঘটাতে হবে।

রবিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি। জাতীয়তাবাদী কৃষক দলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির সদস্যরা এদিন মির্জা ফখরুলের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করতে যান।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভাষণ প্রসঙ্গে বিএনপির মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে রোহিঙ্গা সমস্যা সমাধানের কোনো পথ নেই। সরকার প্রধান ও দলের নেতারা কেউই এ বিষয়ে কার্যকর কিছু করেননি। রোহিঙ্গা সমস্যা নিয়ে এ বিষয়ে যুক্ত ভারত বা চীনের কাছে সরকার যেতে পারেনি।

তিনি আরো বলেন, রোহিঙ্গা সমস্যা জিইয়ে রেখে সরকার আন্তর্জাতিক সুবিধা নিতে চায়। বিশেষ করে পশ্চিমা বিশ্বের কাছে থেকে সুবিধা নিতে চায় সরকার।

মির্জা ফখরুল বলেন, জাতিসংঘে বক্তব্যে প্রধানমন্ত্রী মিথ্যাচার করেছেন। দেশের গণতান্ত্রিক প্রতিটি প্রতিষ্ঠান ধ্বংস করে ফেলা হয়েছে। নির্বাচন কমিশন ধ্বংস করা হয়েছে। কিন্তু গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া, নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থার মতো বিষয়ে কোনো কথা নেই প্রধানমন্ত্রীর বক্তব্যে।

এ সময় উপস্থিত ছিলেন—বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সিনিয়র সহসভাপতি হেলালুজ্জামান তালুকদার লালু, সহসভাপতি গৌতম চক্রবর্তী, যুগ্ম সম্পাদক প্রকৌশলী টিএস আইয়ুব প্রমুখ।

এমএসি/আরএইচ

Link copied