'তোমায় দেব শিশির বিন্দুর নাকফুল' কয়েকটি কবিতা ও কবির জীবনের আত্মউপলব্ধি

নিজস্ব প্রতিবেদক

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩, বিকাল ০৭:৪৯


কবি মোস্তফা কামালের প্রথম কবিতার বই "তোমায় দিব শিশির বিন্দুর নাকফুল" প্রকাশিত হয় ২০২২ এর বইমেলায় অন্য প্রকাশের ব্যানারে। কবিতাগুলো এরই মধ্যে জনপ্রিয়তা পেয়েছে তার পরিচিত মহলে।

 

 বইটিতে একটা ভাষার কবিতা, দুইটা দেশের কবিতাসহ প্রেম, বিরহ, অমানবিকতা,স্মৃতি, ভালোবাসা, দুঃখবোধ, মানুষের বিবেকহীনতা, হিংস্রতা,শঠতা, মৃত্যু, জীবনের কঠিন বাস্তবতা, সব মিলিয়ে ৩০ টি কবিতা আছে। কাছের মানুষের নির্মমতা ও মৃত্যু এই বিষয়গুলো কবিকে বিশেষ ভাবে ভাবিয়ে তুলেছে। এই বইয়ের একটি বিশেষত্ব হলো কবিতাগুলো বাংলার পাশাপাশি ইংলিশ ও করা হয়েছে। উনার ২য় বই ও প্রস্তুত হচ্ছে প্রকাশের জন্য।

 

 গোপালগঞ্জে জন্ম নিয়ে কবি শিক্ষক বাবা আবু জাফর মিয়া'র আদর্শে নিজেকে পরোপকারী সাদা মনের মানুষ হিসেবে গড়ে তুলেছেন। কবি বিশ্বাস করেন এক দিন এই পৃথিবী থেকে অমানবিকতা শেষ হবে। মানুষ আবার মানুষ হবে। সমাজের সব কালো অন্ধকার সরে গিয়ে আলো আসবে।বইটি তিনি উৎসর্গ করেন বাবা আবু জাফর মিয়া ও প্রিয় মানুষ ঈর্ষা পাপড়ি কে। যার উৎসাহ আর সহযোগিতায় তিনি এই বই প্রকাশ করতে পেরেছেন।এসব কাজে বাধা এসেছে অনেক তবে সৎ ইচ্ছা ও সাহস কবির সব সফলতা অর্জন করতে সাহায্য করেছে।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied