দক্ষিণ আফ্রিকায় বিএনপির আহ্বায়ক কমিটি গঠন

প্রবাস ডেস্ক

মঙ্গলবার, ১৩ জুন ২০২৩, রাত ১২:০১


দক্ষিণ আফ্রিকায় আহ্বায়ক কমিটি ঘোষণা এবং দলটির সদ্য প্রয়াত সাবেক সদস্য সচিব ও কমিউনিটি ব্যক্তিত্ব কাজল মিয়ার স্মরণে শোক সভা ও দোয়া মাহফিল করেছে বিএনপি।

১১ জুন জোহানেসবার্গের ফোর্ডসবার্গে একটি রেস্টুরেন্টে কাজল মিয়ার স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল শেষে এ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে ও আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সাবেক সভাপতি এ কে এম আখতারুজ্জামান।

মরহুম কাজল মিয়ার স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন প্রবীণ কমিউনিটি নেতা বীরমুক্তিযোদ্ধা মেরাজ মিয়া, দক্ষিণ আফ্রিকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল তানসেন, বাংলাদেশ মুসলিম সোসাইটির সেক্রেটারি জেনারেল মুফতি খলিলুর রহমান।

দল-মত নির্বিশেষে কাজল মিয়ার মানবিক কল্যাণে করা কাজগুলোর পাশাপাশি তার রাজনৈতিক দূরদর্শিতা ও বাংলাদেশি কমিউনিটিতে তার অবদানের কথা স্মরণ করেন উপস্থিত বক্তারা।

সাবেক সভাপতি এ কে এম আখতারুজ্জামানকে আহ্বায়ক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. শাহজাহান এবং মনির খানকে সদস্য সচিব ঘোষণা করে ৭১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি নেতা নজরুল ইসলাম সবুজ, মনির খান, দক্ষিণ আফ্রিকা যুবদলের সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক মোহাম্মদ মঞ্জু, জিয়া পরিষদের সভাপতি হাবীবুর রহমান হাবীব, সাধারণ সম্পাদক হাসানুল অপু, সেচ্ছাসেবক দলের সভাপতি মুরাদ খান, সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন মাহী, সাংগঠনিক সম্পাদক রাসেল মিয়া প্রমুখ। 

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied