রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে শ্বশুরালয়ে ৩ দিনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

শনিবার, ৭ মে ২০২২, দুপুর ০৩:১৬


বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামীকাল ২৫ থেকে ২৭ বৈশাখ-১৪২৯ বঙ্গাব্দ, ৮-১০ মে খুলনার ফুলতলা উপজেলার দক্ষিণডিহি রবীন্দ্র কমপ্লেক্সে (কবির শ্বশুরালয়) খুলনা জেলা প্রশাসন ৩ দিনব্যাপী অনুষ্ঠান ও লোকজমেলার আয়োজন করেছে।

খুলনা জেলা প্রশাসন শুক্রবার (৬ মে) সন্ধ্যায় জানিয়েছে, ২৫ বৈশাখ, ৮ মে বিকেল ৪টায় উদ্বোধন অনুষ্ঠান ও সাড়ে ৪টায় আলোচনা সভা, ৯ মে বিকেল সাড়ে ৪টায় আলোচনা সভা এবং ১০ মে বিকেল সাড়ে ৪ টায় আলোচনা সভা ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে।

এছাড়া রূপসা উপজেলার পিঠাভোগে ৩ দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। ৮ মে সকাল ১০টায় উদ্বোধন অনুষ্ঠান, সাড়ে ১০টায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, বেলা আড়াইটায় রবীন্দ্র সংগীত প্রতিযোগিতা, বিকেল চারটায় আলোচনা সভা এবং সাড়ে পাঁচটায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৯ মে বেলা আড়াইটায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, বিকাল ৪টায় আলোচনা সভা ও সাড়ে পাঁচটায় সাংস্কৃতিক অনুষ্ঠান। ১০ মে বেলা আড়াইটায় রবীন্দ্র সংগীতের সাথে নৃত্য প্রতিযোগিতা, বিকাল ৪টায় আলোচনা সভা ও সমাপনী অনুষ্ঠান এবং সাড়ে ৫টায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এমএসি/আরএইচ

Link copied