চোট পেয়ে হাসপাতালে সাকিব

ক্রীড়া ডেস্ক

শনিবার, ১৪ অক্টোবর ২০২৩, সকাল ০৫:৩৭


টানা দুই হারের সঙ্গে আরও একটি দুঃসংবাদ বাংলাদেশ শিবিরে। চোট পেয়ে হাসপাতালে পাড়ি দিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।
 
শুক্রবার (১৩ অক্টোবর) বিশ্বকাপ মিশনে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।
 
এই ম্যাচে ব্যাট করার সময় রান নিতে গিয়ে থাই স্ট্রেইনের চোট পেয়েছিলেন সাকিব। পরবর্তীতে বোলিং ও ফিল্ডিং করলেও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আসেননি টাইগার অধিনায়ক। তার জায়গায় কথা বলেন সহকারী অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি জানান, সাকিব তার চোটের স্ক্যান করাতে দ্রুত হাসপাতালে গিয়েছেন। রিপোর্ট আসার পর তার চোট কতটা গুরুতর তা নিশ্চিত হওয়া যাবে।
 
শান্ত বলেন, ‘ব্যাটিংয়ের সময় সাকিব ভাই চোট পেয়েছিলেন। এখনও চোটের অবস্থা বোঝা যাচ্ছে না। এই মুহূর্তে তিনি হাসপাতালে আছেন, স্ক্যান করতে গিয়েছেন। রিপোর্ট আসার পরই আমরা নিশ্চিত হতে পারব চোটের অবস্থা কি।’
 
এদিন নিউজিল্যান্ডের বিপক্ষে ৪০ রান করে আউট হন সাকিব। এ ইনিংসের পর বিশ্বকাপে সর্বোচ্চ রানের হিসাবে ষষ্ঠ স্থানে উঠে এসেছেন বাংলাদেশ অলরাউন্ডার। ১ হাজার ২০১ রান করে তিনি পেছনে ফেলেছেন সনাৎ জয়াসুরিয়া, বিরাট কোহলি ও ক্রিস গেইলকে। বিশ্বকাপে জয়াসুরিয়ার ১ হাজার ১৬৫, কোহলির ১ হাজার ১৭০ ও গেইলের রান ১ হাজার ১৮৬।
 
বিশ্বকাপে সর্বোচ্চ রানের হিসাবে সাকিবের সামনে রয়েছেন শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকারা, ব্রায়ান লারা ও এবি ডি ভিলিয়ার্স। এদের মধ্যে শচীন ২ হাজার ২৭৮ রান নিয়ে সবার শীর্ষে। বাকিদের মধ্যে বিশ্বকাপে পন্টিং ১ হাজার ৭৪৩, সাঙ্গাকারা ১ হাজার ৫৩২, লারা ১ হাজার ২২৫ ও ভিলিয়ার্স ১ হাজার ২০৭ রান করেছেন।
 
এদিন উইকেটের খোঁজে ব্যথা নিয়ে বোলিংও করেছেন সাকিব। ১০ ওভার বোলিং করে ১ উইকেট নিয়ে ৫৪ রান দেন তিনি। বিশ্বকাপে সব মিলিয়ে ৩২ ম্যাচে তার শিকার ৩৯ উইকেট।

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied