ম্যারাডোনার জার্সিতে ২০২৬ বিশ্বকাপ খেলবেন মেসি

ক্রীড়া ডেস্ক

বুধবার, ২ আগস্ট ২০২৩, দুপুর ১১:৪৪


বিশ্বকাপ জয়ের পর লিওনেল মেসি পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে। মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামির হয়ে দুর্দান্ত অভিষেকের পর এখম মেসি-জ্বরে পুড়ছে গোটা আমেরিকা। মাঠে এবং মাঠের বাইরে নিজের পরিবার নিয়ে দেশটিতে সুন্দর সময় কাটছে ফুটবল জাদুকরের। এমন সময়েই ইন্সটাগ্রামে নিজের একটি ছবি প্রকাশ করেছিলেন আলবিসেলেস্তে অধিনায়ক। আর তা নিয়েই শুরু হয়েছে ভক্তদের জল্পনা-কল্পনা।
 
বিশ্বজয়ের পর এ বছর বেশ কয়েকটি সাক্ষাৎকারে মেসি জানিয়েছেন, পরবর্তী বিশ্বকাপে খেলার সম্ভাবনা নেই তাঁর। ফুটবলটা এখন শুধু উপভোগের জন্যই খেলে যাবেন এমনটাই বলেছেন তিনি। এছাড়া, আর্জেন্টিনার হয়ে শিরোপা জয়ের পর ফুটবল থেকে তাঁর আর কিছু পাওয়ার নেই বলেও বলেছিলেন তিনি।
 
সব মিলিয়ে ভক্তরা অনেকটা ধরেই নিয়েছিলেন, পরবর্তী বিশ্বকাপে আর প্রিয় দলের জার্সিতে ফুটবল মাঠে ঝড় তুলতে দেখা যাবেনা মেসিকে। তবে গত রবিবার ইন্সটাগ্রামে মেসির পোস্ট করা একটি ছবি নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। পরবর্তী বিশ্বকাপে খেলবেন মেসি এমন আহসায় বুক বাধছেন ভক্তরা। কি ছিল সেই ছবিতে?
 
আর্জেন্টাইন কিংবদন্তী ডিয়েগো ম্যারাডোনা বিশ্বকাপে নিজের শেষ ম্যাচ খেলেছিলেন ১৯৯৪ সালে। সে ম্যাচে যে জার্সি পড়ে মাঠে নেমেছিলেন ম্যারাডোনা সেই একই জার্সি পরিহিত ছবি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছিলেন মেসি। উল্লেখ্য, ১৯৯৪ বিশ্বকাপ টুর্নামেন্ট আয়োজিত হয়েছিল যুক্তরাষ্ট্রেই। আর আসছে ২০২৬ বিশ্বকাপের সহ আয়োজক দেশও যুক্তরাষ্ট্র।
 
মেসি যে জার্সি পড়ে ছবি দিয়েছেন সেই একই রকম জার্সি পড়ে ১৯৯৪ সালে বিশ্বকাপে নিজের শেষ ম্যাচে গ্রিসের বিপক্ষে মাঠে নেমেছিলেন ম্যারাডোনা। সে ম্যাচে গোলও পেয়েছিলেন তিনি। এরপর ডোপ টেস্টে ফেঁসে যাওয়ায় টুর্নামেন্ট থেকে ফেরত পাঠানো হয় তাকে।
 
এদিকে মেসি এখন যুক্তরাষ্ট্রেই আছেন। আসছে বছরগুলোতেও মিয়ামির জার্সিতে আমেরিকার ফুটবলে জাদু দেখাবেন তিনি। এমন অবস্থায়, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া পরের বিশ্বকাপেও তিনি অংশ নেবেন এমনটাই ভাবছেন এখন তাঁর ভক্তরা।
 
এদিকে স্প্যানিশ দৈনিক মার্কা এক প্রতিবেদনে জানিয়েছে, ‘পরের বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র। ম্যারাডোনা নিজের শেষ বিশ্বকাপ খেলেছেন যুক্তরাষ্ট্রে। মেসি এখন সেখানকার ঘরোয়া লিগেই খেলছেন। আবার ইন্টার মিয়ামির হয়ে খেলতে গিয়ে দারুণ ফর্মে রয়েছেন। সুতরাং, তিনি সেখানেই আরেকটা বিশ্বকাপ খেলার ইচ্ছা পোষণ করতে পারেন।’
 
এদিকে পরের বিশ্বকাপে খেলার নিশ্চয়তা না দিলেও সে সম্ভাবনা একেবারে উড়িয়েও দেননি ফুটবল জাদুকর। আর্জেন্টিনা জাতীয় দলের চীন সফরের সময় তিনি বলেছিলেন, ‘আসলে দেখতে চাই, সময়টা কেমন যায়। আমি মনে করি না যে, গত বিশ্বকাপটাই আমার শেষ ছিল। শুধু দেখতে চাই, সবকিছু কিভাবে এগিয়ে চলে। তবে, সাধারণভাবে বলতে হয়, আমি আগামী বিশ্বকাপটা হয়তো খেলছি না।’
 

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied