৬ মিনিটেই পদ্মা সেতু পার

নিজস্ব প্রতিবেদক

রবিবার, ২৬ জুন ২০২২, দুপুর ১১:৩৬


পদ্মা সেতু দিয়ে যানবাহন পারাপারের জন্য খুলে দেওয়া হয়েছে। রবিবার (২৬ জুন) সকাল ৬টা থেকে সেতুতে টোল দিয়ে যানবাহন পারাপার শুরু হয়।

আগে এই নৌরুটে লঞ্চে পারাপার হতে ৫০ মিনিট থেকে একঘণ্টা সময় লাগতো। ফেরিতে লাগতো দেড় ঘণ্টার বেশি। এখন ৬ মিনিটেই পার পদ্মা সেতু পার হতে পেরে উচ্ছ্বসিত চালক ও যাত্রীরা।

জাজিরা থেকে মোটরসাইকেলে পদ্মা সেতু পার হওয়া সাইফুল জানান, অনেক স্বপ্ন ছিল পদ্মা সেতু চালুর দিনেই ইতিহাসের সাক্ষী হয়ে থাকবো। তাই ভোরে মোটরসাইকেলে নিয়ে চলে আসি। মাত্র ৬ মিনিটেই পদ্মা সেতু পার হয়েছি।  

ভোর ৬টা থেকে যানবাহন চলাচল শুরু হওয়ার কথা থাকলেও তার বেশ আগে থেকেই বিভিন্ন যানবাহন সেতু পার হবার জন্য অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। পরে ভোর ৬টায় টোল প্লাজা দিয়ে সেতুতে গাড়ি চলাচল শুরু হয়। সেতু নিয়ে চলাচল উন্মুক্ত করে দেওয়ার পর কয়েক মিনিটের মধ্যে সব যানবাহনের চাপ কমে যায়।  

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ এক গণবিজ্ঞপ্তিতে জানায়, পদ্মা সেতুতে ঘণ্টায় ৬০ কিলোমিটারের বেশি গতিতে গাড়ি চালানো যাবে না। এ সেতুর ওপর যে কোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলা বা হাঁটতে নিষেধ করা হয়েছে। 

এমএসি/আরএইচ

এই সপ্তাহের পাঠকপ্রিয়

Link copied